খাগড়াছড়িতে আগুনে পুড়ল দোকান-আসবাবপত্র

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২১, ২২:০০

খাগড়াছড়ি জেলা সদর ভাইবোনছড়া ইউনিয়নের পানছড়ি রোডের শিব মন্দির এলাকায় আগুনে পুড়ে গেছে ছয়টি দোকান। এতে ব্যবসায়ীদের প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। মঙ্গলবার দিবাগত রাত প্রায় আড়াইটার দিকে বিদ্যুতের শর্ট সার্কিটের কারণে এ আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছেন এলাকাবাসী।

ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা হলেন- জ্যোর্তিময় চাকমা, রাঙ্গামনি চাকমা, অমর ধন চাকমা, রামচন্দ্র চাকমা, কৃষ্ণ রাম চাকমা, পদ্ম কুমার চাকমা। তাদের ভাষ্যমতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এর মধ্যে চালের দোকান, মুদি দোকান, কসমেটিক দোকানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান।

ক্ষতিগ্রস্ত জ্যোর্তিময় চাকমা বলেন, ‘আমার দোকানে ৫০ কেজি পরিমাণের নয় বস্তা চাল ছিল। এছাড়াও বিভিন্ন মালামাল ছিল। সবমিলিয়ে যার আনুমানিক মূল্য অন্তত ছয় লাখ টাকা।’

জ্যোতির্ময় বলেন, ‘আমি রাতে দোকান বন্ধ করে বাসায় চলে যাই। ভোরে আমাকে একজন ফোন করে আগুন লাগার ঘটনা বলেন। আমি দ্রুত দোকানে ছুটে আসি। আমি এসে দেখি ততক্ষণে সবকিছু আগুনে শেষ করে দিয়েছে।’

আরেকজন ক্ষতিগ্রস্ত দোকানের মালিক অমর ধন চাকমা জানান, ফায়ার সার্ভিসের গাড়ি আসতে দেরি করছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগে ততক্ষণে দোকান পুড়ে ছাঁই হয়ে গেছে।

এদিকে ঘটনার পর সদর ইউএনও, স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করছেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থসহায়তা দেন।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :