লঙ্কানদের কাছে হোয়াইটওয়াশ হলো টাইগার যুবারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ১৯:৩০

আগের চার ম্যাচ হেরে আগেই সিরিজ খুঁইয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাই ওয়ানডে সিরিজের পঞ্চম এবং শেষ ম্যাচটি ছিল হোয়াইটওয়াশের লজ্জা ঘোঁচানোর ম্যাচ। কিন্তু সেটা করতেও সক্ষম হলো না জুনিয়র টাইগাররা। ডামবুল্লায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২৪০ রান তুলে স্বাগতিক শ্রীলঙ্কার যুবারা। জবাবে খেলতে নেমে ২৩৬ রানে থামে ৪ রানে হারে সফররত বাংলাদেশের যুবারা।

পাঁচ ম্যাচের সিরিজ শ্রীলঙ্কার যুবারা জিতে নিল ৫-০ ব্যবধানে। শেষ চার ম্যাচে হারগুলো মেনে নেওয়ার মতো না। কেননা প্রতিটা ম্যাচেই জয়ের সম্ভাবনা জাগিয়ে শেষ পর্যন্ত হেরে গেছে বাংলাদেশ দল। ব্যবধানগুলো বাংলাদেশের যুবাদের শুধু কষ্টই বাড়াবে- ১ রানে, ৩ উইকেটে, ১ উইকেটে ও ৪ রানে।

পঞ্চম ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার চামিন্দু বিক্রমাসিংহের ১০২ এবং শেভন ড্যানিয়ালের ৫৯ রানের ইনিংসের ওপর ভর করেন নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৪০ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।

বাংলাদেশি বোলারদের মধ্যে মুশফিক হাসান ৩৭ রানে ৩টি, রিপন মন্ডল ৪৩ রানে ২টি এবং আহসান হাবিব ৫৬ রানে নেন ২টি উইকেট।

২৪১ রানের জবাবে ব্যাট করতে নেমে মফিজুল এবং ইফতেকার মিলে ওপেনিং জুটিতে তুলেন ৬৭ রান। ব্যক্তিগত ৩২ রানে আউট হন ইফতেকার। দ্বিতীয় উইকেটে প্রান্তিক নাবিলকে নিয়ে ইতিবাচক ক্রিকেটই খেলছিলেন ওপেনার মফিজুল। এরই মধ্যে তুলের নেন ব্যক্তিগত অর্ধশতক। আউট হওয়ার আগে করেন ৬২ রান। কিছুক্ষণ পর ৩৩ রানে আউট হন প্রান্তিক।

পরের উইকেটে ব্যাট করতে নেমে দলের হাল ধরেন আইচ মোল্লা। প্রথমে অধিনায়ক এসএম মেহেরাব এবং পরে আরিফুল ইসলামকে সঙ্গে নিয়ে দলকে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন। কিন্তু এই ব্যাটসম্যান ৫৫ রানে আউট হলে ক্রিজে আর দাঁড়াতে পারেননি কেউই। ফলে দলীয় স্কোর থেমেছে ২৩৬ রানেই।

শেষদিকে ১১ রানে মেহেরাব, ২১ রানে আরিফুল, ৬ রানে তাহজিবুল, শূন্যরানে রিপন, ২ রানে মুশফিক এবং শূন্যরানে ফেরেন নাইমুর রহমান। এছাড়া ২ রানে অপরাজিত থাকেন আহোসান হাবিব।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :