শাস্তি পেলেন লিটন-কুমারা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ২০:৪৩

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে লঙ্কান বিপক্ষে খেলতে নেমে ব্যাট হাতে সুবিধা করতে তো পারেননি টাইগার ওপেনার লিটন কুমার দাস। ওই ম্যাচে আউট হওয়ার পর লঙ্কান পেসার লাহিরু কুমারার সঙ্গে বাগযুদ্ধে জড়িয়ে পড়েন। সেজন্য জরিমানা গুনতে হলো দুজনকেই।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির আচরণবিধি লেভেল ওয়ান ভঙ্গের দায়ে লাহিরু কুমারাকে ম্যাচ ফির ২৫ ভাগ এবং লিটনকে ১৫ ভাগ জরিমানা করা হয়েছে। দুজনই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্টও।

আইসিসির আচরণবিধির অনুচ্ছেদ ২.৫ অনুসারে- বাজে ভাষা, ব্যবহার ও দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে ব্যাটারকে আগ্রাসী ভূমিকায় বাধ্য করার জন্য শাস্তি পেয়েছেন লাহিরু। আচরণবিধি অনুচ্ছেদ ২.২০ অনুসারে, অক্রিকেটীয় আচরণের জন্য শাস্তি পেতে হয়েছে লিটনকে।

গ্রুপ-১ এর ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। এদিন পাওয়ার প্লের ষষ্ঠ ওভারে বল করতে আসেন লঙ্কান পেসার লাহিরু কুমারা।

কুমারার করা একটি বল একটু বাঁয়ে সরে এসে ড্রাইভ করেন লিটন। মিড অফ দিয়ে বল যাওয়ার কথা। সেখানে মাথার উপর দিয়ে বল যেতে দিলেন না দাসুন শানাকা। শ্রীলঙ্কা অধিনায়ক ধরে ফেললেন। আউট লিটন। হঠাৎ করে দুজন দুজনের দিকে তেড়ে যান। লিটনের পেছন থেকে এসে মোহাম্মদ নাঈম ধাক্কা দেন কুমারাকে। দুজনকে ছাড়াতে শেষ পর্যন্ত আম্পায়ারদের হস্তক্ষেপ করতে হয়।

এই ঘটনার কারণে জরিমানা এবং ডেমেরিট পয়েন্ট উভয় দণ্ডই পেয়েছেন লিটন এবং কুমারা। ম্যাচ জয়ের আনন্দে কুমারা হয়তো এই দুঃখ ভুলেই যাবেন, কিন্তু হারের বেদনা সহজে ভুলতে পারবেন না লিটন। কেননা তার দুই ক্যাচ মিসের কারণেই মূলত ম্যাচ হাতছাড়া হয়েছে বাংলাদেশের।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :