কাল সকালেই টাইগারদের উইকেট চায় পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ২১:১১ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১, ২১:০৬

শুরুর পঞ্চাশ রানের মাঝে চার টাইগার ব্যাটসম্যানকে ফিরিয়ে বাবর আজম বোধহয় ভাবছিলেন, আজই বাংলাদেশকে অলআউট করে দিবো! হয়তো সত্যিই এমন ভেবেছিলেন। আর না ভাবারও কারণ ছিল না বৈকি! প্রথম দিনের শুরুর ১৬ ওভারেই প্রতিপক্ষের টপ অর্ডারদের গুড়িয়ে দিতে পারলে যেকোনো অধিনায়কই পরিকল্পনাটা একটু শক্ত করে আঁটবে।

কিন্তু এটা তো টেস্ট খেলা— বদলাবেই। পাকিস্তানের সম্ভাবনা গুড়িয়ে ঘুরে দাড়িয়েছেন মুশফিক-লিটন। অনবদ্য এবং রেকর্ড গড়া অবিচ্ছিন্ন জুটিতে তারা পাকিস্তানকেই ব্যাকফুটে ফেলে দিয়েছেন। চট্টগ্রামে দারুণ শুরু পাওয়া সফরকারী বোলারদের তাই এবারের লক্ষ্য আগামীকাল শনিবার টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই উইকেট তুলে নেওয়া এবং বাংলাদেশকে ৩৫০ রানের মধ্যে আটকে রাখা।

এমন পরিকল্পনার কথাই ম্যাচ শেষে জানালেন পাকিস্তানের পেস বোলার হাসান আলি। লিটন-মুশফিকের জুটির প্রশাংসা করে তিনি বলেন, ‘তারা দুজন আমাদের থেকে ম্যাচটা বের করে নিযেছে। আমার মতে, দুজনই দারুণ ইনিংস খেলছে। প্রথম সেশনের পর বল ব্যাটে আসা শুরু হয়ে গিয়েছিল। আমরা ব্রেক থ্রু আনতে পারিনি। তবে টেস্ট ক্রিকেট এমনই। আমরা (দ্বিতীয় দিন) সকালে শুরুতেই উইকেট নিতে চেষ্টা করবো।’

দ্বিতীয় দিনের শুরুতে উইকেট তুলতে চায় পাকিস্তানি বোলাররা। ছবি: হাসান আলী (ক্রিকইনফো)

অবশ্য শুরুর শঙ্কা কাটিয়ে সাগরিকায় পাকিস্তানি বোলারদের বেশ ভুগিয়েছে মুশফিকুর রহিম ও লিটন কুমার দাশ। দলের বিপর্যয়ে লিটন কুমার দাশ হাঁকিয়েছেন ক্যারিয়ারের প্রথম শতক। আর ৮২ রান করে শতকের পথেই রয়েছেন টাইগারদের ডিপেন্ডএবল ব্যাটার মুশফিকুর। কাল সকালে সেট থাকা এই দুজনেই শুরু করবে দিন।

হাসান আলির মতে, লিটন-মুশফিকদের মতো তারাও বড় রান গড়তে পারবেন। তবে আপাতত তাদের লক্ষ্য ৩৫০ রান। হাসান বলেন, ‘আমি মনে করি তারা ভালো অবস্থানে আছে। দিন শেষে ২৫০ রান করে ফেলেছে। দুজন সেট ব্যাটসম্যান যেভাবে খেলছে, আমরা যদি তাদের ৩৫০ রানে আটকে ফেলতে পারি, তাহলে দুর্দান্ত হবে। এরপর পিচে আমাদের ব্যাটাররাও ফর্মে থাকবে। ইনশাআল্লাহ আমরাও বড় স্কোর গড়বো।’

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :