খালেদাকে বিদেশ পাঠাতে 'ভাষা মতিনের' স্ত্রীর অনুরোধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১১:৪৭ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১১:৪২
ফাইল ছবি

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি অনুরোধ করেছেন ভাষাসৈনিক আবদুল মতিনের (ভাষা মতিন) স্ত্রী গুলবেদুননেছা মনিকা।

মঙ্গলবার সকালে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদারের পাঠানো এক বিবৃতিতে তিনি এই আহ্বান জানান।

বিবৃতিতে গুলবেদুননেছা মনিকা বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণী ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা এবং দেশের উন্নতির জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। তাছাড়া গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবেও সরকারকে প্রতিপক্ষের প্রতি যথাযথ সম্মান দেখাতে হবে।

ভাষা মতিন আজীবন মজলুমের পক্ষে লড়াই করেছেন উল্লেখ করে তিনি বলেন, ভাষা মতিনের পরিবারের পক্ষ থেকে আমি খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

গুলবেদুননেছা আরও বলেন, দেশের সিভিল সোসাইটি এবং বিভিন্ন নেতৃবৃন্দ খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। কিন্তু সরকার রহস্যজনকভাবে আবেদন নাকচ করে দিয়ে অমানবিক আচরণ করছে।

খালেদা জিয়া বর্তমানে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে আছেন। তার চিকিৎসকরা জানিয়েছেন লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার টিপস ট্রিটমেন্ট দরকার। এজন্য বিদেশে নিতে হবে৷ বিদেশ নিতে যত বিলম্ব হবে তার তত ক্ষতি হবে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :