বাংলাদেশ ব্যাংক পুঁজিবাজারের উন্নয়নে সব ধরনের সহযোগিতা করবে

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৮:৪৮ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১৮:৩৫

বাংলাদেশ ব্যাংক দেশের পুঁজিবাজারের উন্নয়নে সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক ও পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর মধ্যকার বৈঠকে এ আশ্বাস দিয়েছে।

বৈঠকে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদের নেতৃত্বে ৩ সদস্যের একটি দল এবং বাংলাদেশ ব্যাংকের পক্ষে ডেপুটি গভর্ণর সাজেদুর রহমানের নেতৃত্বে ১০-১২ জনের একটি দল অংশগ্রহণ করে।

বৈঠক শেষে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শামসুদ্দিন আহমেদ বলেন, পুঁজিবাজারের বর্তমান অবস্থা নিয়ে বাংলাদেশ ব্যাংকের সাথে আজকে আমাদের একটি ফলপ্রসূ বৈঠক হয়েছে। আমরা পুঁজিবাজারের বর্তমান অবস্থা তাদের সামনে তুলে ধরেছি। আমাদের বিষয়গুলো তারা অত্যন্ত গুরুত্বের সাথে শুনেছেন। এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক থেকে প্রয়োজনীয় সকল সহযোগীতা তারা করবেন বলে আমাদের আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক পুঁজিবাজারের উন্নয়নে খুবই আন্তরিক। কিন্তু তাদের সঙ্গে আমাদের যোগাযোগের অভাবে শূন্যতা এবং ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে। যা আজকের সভার মাধ্যমে সমাধান হয়েছে। ভবিষ্যতে এ জাতীয় সমস্যা যেন সৃষ্টি না হয়, সেলক্ষ্যে আগামিতে নিয়মিত বাংলাদেশ ব্যাংক ও বিএসইসির প্রতিনিধিদের মধ্যে যোগাযোগ হবে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :