চাঁদপুরে তিন নদীর মোহনায় হচ্ছে বঙ্গবন্ধু পার্ক

শওকত আলী, চাঁদপুর
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ২১:১৯

চাঁদপুরে তিন নদীর মোহনায় হচ্ছে বঙ্গবন্ধু পার্ক। পার্কটি যেখানে হচ্ছে, সেখানে এসে মিলেছে পদ্মা, মেঘনা ও ডাকাতিয়া নদী। শুক্রবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এত দিন এই জায়গাটি ‘বড় স্টেশন মোলহেড’ নামে পরিচিত ছিল। এই জায়গাটি এখন থেকে বঙ্গবন্ধু পার্ক নামে অভিহিত হবে। এই জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট আনুষ্ঠানিকভাবে অনুমতি দিয়েছে।

এ বিষয়ে ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মাশুরা হোসেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে বঙ্গবন্ধু পার্ক নাম ব্যবহার করতে অনুমতি দিয়েছেন।

এই সম্পর্কে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, চাঁদপুর শহরের মনোরম এবং দৃষ্টিনন্দন ‘বড় স্টেশন মোলহেড’ অর্থাৎ যেখানে তিনটি নদী এসে মিলিত হয়েছে। সেই জায়গাটিকে দর্শনার্থী এবং ভ্রমণপিপাসুদের কাছে আকর্ষণীয় করতে এরই মধ্যে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করা হয়েছে। তাছাড়া জেলা ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে ইলিশের বাড়ি চাঁদপুরে একই সঙ্গে মহান মুক্তিযুদ্ধের স্মারক রক্তধারা এবং ফটকও নির্মাণ করা হয়।

জেলা প্রশাসক আরো জানান, যার প্রেক্ষিতে এই জায়গাটিকে আরো সমৃদ্ধ এবং স্মরণীয় করে রাখতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে বঙ্গবন্ধু পার্ক নাম ব্যবহার করতে আবেদন জানানো হয়।

অবশেষে চাঁদপুরের এই জায়গাটির গুরুত্ব বিবেচনা করে বঙ্গবন্ধু পার্ক নাম ব্যবহার প্রদানে অনুমতি দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল জানান, চাঁদপুরবাসীর দীর্ঘদিনের দাবি ও এমন একটি আকাঙ্ক্ষা ছিল দীর্ঘদিনের পর্যটন কেন্দ্র, যা এখন পূরণ হলো। এই জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

তিনি আরো বলেন, অচিরেই এখানে দৃষ্টিনন্দন পর্যটন কেন্দ্র গড়ে তোলার সকল প্রকার কাজ করে চাঁদপুরবাসীকে বিনোদনের সকল প্রকার সুযোগের ব্যবস্থা করা হবে। আগামীতে চাঁদপুরের ডাকাতিয়া নদীর পুরো পারকে নান্দনিক করে তুলে সেখানে ও পর্যটকদের বিনোদনের ব্যবস্থা করা হবে।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :