ঢাবিতে ডা. মুরাদকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২১, ২০:২২

সদ্য সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের কুরুচিপূর্ণ ও নারীবিদ্বেষী বক্তব্যের অভিযোগে তাকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

মঙ্গলবার বিকালে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়ে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সংগঠনটি। সমাবেশ শেষে ক্যাম্পাসের বিভিন্ন সড়কে একটি বিক্ষোভ মিছিল বের হয়। সমাবেশে বক্তারা মুরাদের কুরুচিপূর্ণ কথার জন্য মন্ত্রিত্ব থেকে অব্যাহতির পাশাপাশি সংসদ সদস্য পদ বাতিল দাবি করে দ্রুততম সময়ে গ্রেপ্তারের দাবি জানান। এছাড়াও বিভিন্ন সময়ে তিনি সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন অভিযোগ করে তারা এর শাস্তি দাবি করেন।

সমাবেশে সংগঠনটির সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, ‘মুরাদের মতো আরও অনেক মুরাদ এই আওয়ামী লীগের ভেতর আছে। এই মুরাদের পাগলামি মানুষকে এমনভাবে আক্রমণ করেছে, মানুষের ভেতরে এমন তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে যে, মানুষের চাপ সামলানোর জন্য আপনারা সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হচ্ছেন। এরকম আরও মুরাদ আপনাদের সংগঠনের ভেতরে আছে, প্রত্যেকটা মুরাদকে আপনারা সতর্ক করে দেন।’

এছাড়াও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাকিল মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. সানাউল্লাহ, ছাত্রনেতা যোবায়ের হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/আরএল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :