নজর আজ রাতের এমিরেটস এয়ারলাইন্সে!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১৬:৪৫ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ১৬:২২

নারীদের নিয়ে ‘কুরুচিপূর্ণ, অশালীন ও অবমাননাকর বক্তব্য দিয়ে তীব্র সমালোচনার মুখে প্রতিমন্ত্রীর পদ ছাড়তে বাধ্য হওয়া ডা. মুরাদ হাসান কানাডা যাচ্ছেন। বিদেশে পাড়ি জমাতে ইতোমধ্যে এমিরেটস এয়ারলাইন্সে টিকেটও কেটেছেন তিনি। সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার রাতে তিনি দেশ ছেড়ে চলে যাবেন বলে বিমানবন্দর সূত্রে নিশ্চিত হওয়া গেছে। তবে কয়টার ফ্লাইটে ডা. মুরাদ ঢাকা ছাড়ছেন একাধিক মাধ্যমে চেষ্টা করেও সেটি নিশ্চিত হওয়া যায়নি।

বিমানবন্দর ও আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সূত্রে মুরাদ হাসানের রাতে এমিরাটস এয়ারলাইন্সে দেশ ছাড়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

নানা বিতর্কিত ও অশালীন বক্তব্য দিয়ে অনেক দিন ধরেই সমালোচনায় আছেন চিকিৎসা শাস্ত্রে ডিগ্রি অর্জন করা মুরাদ হাসান। সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে কূরুচিপূর্ণ মন্তব্য করে দলটির নেতাদের সমালোচনায় পড়েন জামালপুর-৪ আসন থেকে নির্বাচিত এই সাংসদ।

এর মধ্যে একটি টেলিফোন আলাপের অডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে, যেখানে একজন অভিনেত্রীর সঙ্গে তাকে অশালীন ভাষায় কথা বলতে এবং হুমকি দিতে শোনা যায়। এ অডিও কেলেঙ্কারির জেরে প্রধানমন্ত্রীর নির্দেশে গত মঙ্গলবার প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন তিনি। জামালপুর আওয়ামী লীগের সম্পাদক পদ থেকেও অব্যাহতি দেওয়া হয় তাকে। অব্যাহতি দেওয়া হয় সরিষাবাড়ি উপজেলার পদ থেকেও।

অডিও কেলেঙ্কারি ফাঁস হওয়ার পর থেকেই অনেকটা আড়ালে চলে যান চিকিৎসা শাস্ত্রে ডিগ্রি অর্জন করা এই সংসদ। সেদিনই ঢাকা থেকে চলে যান চট্টগ্রামে। চট্টগ্রাম থেকে আবার ঢাকায় আসেন। এখন দেশ ছেড়ে চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

প্রতিমন্ত্রী থাকা অবস্থায় মুরাদ হাসানের যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল, সেটি পদত্যাগের দিন গত মঙ্গলবার তার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে বলে মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন।

ডা. মুরাদের দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়ার পর নতুন করে শুরু হয়েছে আলোচনা-গুঞ্জন। তিনি নির্বিঘ্নে বিদেশ যেতে পারবেন না বাধার মুখে পড়বেন এমন প্রশ্ন করছেন অনেকে।

আইনশৃঙ্খলা বাহিনীর উচ্চ পর্যায়ের একাধিক সূত্রে জানা গেছে, বিমানবন্দরে মুরাদ হাসানকে আটকানোর বিষয়ে তাদের কাছে কোনো নির্দেশনা নেই। ইমিগ্রেশনে তাকে না আটকালে নির্বিঘ্নে দেশ ছাড়তে পারবেন আলোচিত-সমালোচিত এই রাজনীতিক।

নাম প্রকাশ না করার শর্তে একটি বাহিনীর শীর্ষ এক কর্মকর্তা ঢাকাটাইমসকে বলেন, ‘এখন পর্যন্ত মুরাদ হাসানকে বিদেশ যেতে বাধা দেওয়ার ব্যাপারে কোনো নির্দেশনা নেই। শুনেছি এমিরাটস এয়ারলাইন্সে টিকেট কেটেছেন। এখন ইমিগ্রেশনে যদি না আটকায় তাহলে আমাদের কিছু করার নেই।’

কয়টার ফ্লাইটে পদত্যাগী মুরাদ দেশ ছাড়বেন এমন প্রশ্নের উত্তরে ওই কর্মকর্তা বলেন, ‘ডিপ্লোমেটিক ব্যাপার হওয়ায় এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে রাতে যাবেন এটা এখন পর্যন্ত নিশ্চিত।’

এদিকে মুরাদের দেশ ছাড়ার বিষয়টি নিয়ে আজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও কথা বলেছেন। সাংবাদিকের এক প্রশ্নে সচিবালয়ে মন্ত্রী বলেছেন, ‘বিদেশ যাওয়ার বিষয়টি মুরাদ হাসানের ব্যক্তিগত বিষয়। সরকার তাকে বাধা দেবে না।’

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :