প্রোটিয়াদের টানছেন পিটারসেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২২, ১৯:২৭

ক্যাপ টাউনে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে চাপেই পড়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল। ম্যাচের এমতাবস্থায় দলকে একাই টানছেন কেগান পিটারসেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলেছে প্রোটিয়া। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২২৩ রান সংগ্রহ করে সফররত ভারত।

ম্যাচের প্রথমদিনের খেলায় ভারতের ইনিংসের পর তৃতীয় সেশনের শেষ বিকেলে ১ উইকেট হারিয়ে ১৭ রান দিনশেষ করে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামে স্বাগতিকরা।

তবে ব্যাট হাতে দিনের শুরুটা ভালো হয়নি স্বাগতিকরা। এদিন ব্যক্তিগত খাতায় কোনো রান যোগ করতে পারেননি এইডেন মারক্রাম। জাস্প্রিত বুমরাহ করা বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। আর কেশব মাহারাজ প্যাভিলিয়নে ফিরে যান ২৫ রান। তাকে আউট করেন ভারতীয় পেসার উমেশ যাদব।

পরের উইকেট রশি ভ্যান ডার ডুসেনকে নিয়ে ইতিবাচক ব্যাট করতে থাকেন কেগান পিটারসেন। এ সময় দুজন মিলে তুলেন ৬৭ রান। ব্যক্তিগত ২১ রানে উমেশ যাদবের করা বলে বিরাট কোহলির হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন ডুসেন। এছাড়া ২৮ রানে বাভুমা এবং শূন্যরানে আউট হন কাইল ভেরাইনি।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেছেন পিটারসেন। এখন অপরাজিত রয়েছেন ৭০ রানে। এদিকে ৭ রানে খেলছেন মার্কো জানসেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :