আট পরিবর্তন নিয়ে শ্রীলঙ্কার দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৮:০৪

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। ঘোষিত এই দলে জায়গা পেয়েছেন নতুন তিন লঙ্কান ক্রিকেটার। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ সিরিজের দল থেকে পরিবর্তন এসেছে মোট আটটি।

দলে ডাক পাওয়া এই তিন ক্রিকেটার হলেন নুয়ান তুসারা, চামিকা গুনাসেকারা ও শিরান ফার্নান্দো। তিনজনই বাঁ-হাতি পেসার। লঙ্কান প্রিমিয়ার লিগের শেষ আসরে তুসারা দারুণ পারফর্ম করেন। গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে জাফনা কিংসের বিপক্ষে ৫ উইকেট নেন বাঁহাতি পেসার। টুর্নামেন্ট শেষ করেন দ্বিতীয় শীর্ষ বোলার হিসেবে। এখন পর্যন্ত লিস্ট এ ক্যারিয়ারে ১৫ ম্যাচে ১১ উইকেট নেন তিনি।

আরেক পেসার গুনাসেকারা লিস্ট এ ক্রিকেটে ১১টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৯টি। আগে টেস্ট স্কোয়াডে একবার ডাক পেলেও ম্যাচ খেলার সুযোগ পাননি, এবার সুযোগ পেয়েছেন ওয়ানডে স্কোয়াডে। দেখা যাক আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় এবারে পা রাখতে পারেন কিনা গুনাসেকারা।

এদিকে ইনজুরির কারণে বাদ পড়েছেন কুশল পেরেরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর করোনাভাইরাসে আক্রান্ত আভিশকা ফার্নান্দো এবং পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন ধনঞ্জয় ডি সিলভা। এছাড়া বাদ পড়েছেন ভানুকা রাজাপাকশে, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো এবং আকিলা ধনঞ্জয়।

জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার স্কোয়াড

দাসুন শানাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, দীনেশ চান্দিমাল, মিনোদ ভানুকা, চারিথ আসালাঙ্কা, চামিকা করুনারাত্নে, কামিন্দু মেন্ডিস, মহেশ থিকশানা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াবিক্রম, দুশমন্থ চামিরা, নুয়ান প্রদীপ, জেফরে ভেন্ডারসাই, নুয়ান তুষারা, চামিকা গুনাসেকেরা ও শিরান ফার্নান্দো।

স্ট্যান্ডবাই:

আসেন বান্দারা, পুলিনা থারাঙ্গা, নিমেশ ভিমুকথি, আশিয়ান ড্যানিয়েল, আসিথা ফার্নান্দো এবং বিশ্ব ফার্নান্দো।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :