পেসারদের দাপুটে বোলিংয়ে শেষ ম্যাচেও বড় জয় অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২২, ১৮:০১

হোবার্টে অনুষ্ঠিত অ্যাশেজ সিরিজের পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম এবং শেষ টেস্টে ২৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ান পেসারদের সামনে দাঁড়াতেই পারল না ইংল্যান্ডের ব্যাটাররা। বোল্যান্ড-গ্রিন-কামিন্সদের দাপুটে বোলিংয়ে মাত্র ১২৪ রানেই গুটিয়ে যায় ইংলিশদের ইনিংস। ফলে ১৪৬ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

তৃতীয়দিনের শুরুটা ইংলিশদের জন্য ছিল স্বস্তির। ৩ উইকেটে ৩৭ রান নিয়ে তৃতীয় দিন খেলতে নামা অস্ট্রেলিয়াকে ১৫৫ রানেই গুটিয়ে দেয় তারা। তাদের কোনো ব্যাটসম্যানকেই ছুঁতে দেয়নি পঞ্চাশ।

দুর্দান্ত বোলিং উপহার দিয়ে ৩৭ রানে ৬ উইকেট নেন উড। টেস্ট তো বটেই, প্রথম শ্রেণির ক্যারিয়ারেই যা তার সেরা বোলিং। আগের সেরা ৪৬ রান দিয়ে ৬টি। স্টুয়ার্ট ব্রডের শিকার তিন উইকেট।

এরপর ২৭১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই হয় সফরকারীদের। ররি বার্নস এবং জ্যাক ক্রাউলির ব্যাটে হয়তো জয়ের স্বপ্নই দেখছিল ইংলিশরা। অবশ্য জয়ের স্বপ্ন দেখাটা অস্বাভাবিক ছিল না। কেননা ওপেনিং জুটিতে দুজন মিলে তোলেন ৬৮ রান। ব্যক্তিগত ২৬ রানে ফেরেন বার্নস।

এরপর ১০ রানে ররি বার্নস এবং ৩৬ রানে ওপেনার ক্রাউলি সাজঘরে ফিরলে ব্যাট হাতে অজি বোলারদের সামনে দাঁড়াতে পারেননি কেউই।

শেষ আটজন ব্যাটারের মধ্যে মাত্র দুজন স্পর্শ করতে পারেন দুই অঙ্কের ঘর। দলীয় অধিনায়ক জো রুট এবং মার্ক উড উভয় করেছেন ১১ করে রান। আর ৫ রানে বেন স্টোকস, ১ রানে স্যাম বিলিংস, ৫ রানে ওলে পপ, শূন্যরানে ওলে রবিনসন এবং ৫ রানে ক্রিস ওকস। এছাড়া ১ রানে অপরাজিত থাকেন স্টুয়ার্ট ব্রড।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন স্কট বোল্যান্ড, প্যাট কামিন্স এবং ক্যামেরুন গ্রিন। এছাড়া একটি উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক। ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ান ট্রেভিস হেড ম্যাচসেরা নির্বাচিত হওয়ার পাশাপাশি হয়েছেন সিরিজ সেরা ক্রিকেটারও।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :