ঢাবিতে 'কনসার্ট ফর উষ্ণতা' অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ২২:২০

দেশের উত্তর জনপদে অসহায় ও শীতার্ত মানুষের মধ্যে উষ্ণতা ছড়ানোর লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের উদ্যোগে ৭ম বারের মত অমৃতসূর্য ঢাকা বিশ্ববিদ্যালয় এর আয়োজনে অনুষ্ঠিত হয় কনসার্ট ফর উষ্ণতা-২০২২।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সুইমিং পুলে দুপুর তিনটা থেকে এ কনসার্ট শুরু হয়ে চলে সন্ধ্যা পর্যন্ত।

এতে গান পরিবেশন করেন সোনার বাংলা সার্কাস, জয় শাহরিয়ার, দুর্গ, আপেক্ষিক, আপন ঘর,ইন্ট্রোইট কান, কৃষ্ণপক্ষ, অশরিক, দ্যা প্রিসোনার্সসহ আরও অনেকে।

কনসার্টে প্রবেশের টিকেট মূল্য রাখা হয়েছে একশত টাকা। কনসার্ট থেকে প্রাপ্ত টাকা দিয়ে কম্বল ক্রয় করে শীতার্ত মানুষদের মাঝে বিলি করা হবে দিনাজপুর এবং কুড়িগ্রামের মোট পাঁচটি উপজেলায়।

ইতোমধ্যে তিনটি উপজেলায় কম্বল বিতরণ করা হয়েছে। এ বিষয়ে অমৃতসূর্যের প্রতিষ্ঠাতা এবং কনসার্ট ফর উষ্ণতা ২০২২-এর আহ্বায়ক, রকিবুল ইসলাম ঐতিহ্য ঢাকাটাইমসকে বলেন, এবার উত্তরজনপদের দুইটি জেলা দিনাজপুর এবং কুড়িগ্রামের মোট পাঁচটি উপজেলায় কম্বল দেয়া হবে। এর মাধ্যমে শহরে মানুষের ভালবাসার উপহার প্রান্তিক মানুষের দ্বারে পৌঁছে যাবে।

তিনি আরো বলেন, আমরা এ বছর দু'হাজার কম্বল বিতরণের লক্ষ্যমাত্রা নিয়ে কনসার্টের আয়োজন করেছি। এতে বাংলাদেশ ছাত্রলীগ ৫০০ কম্বল দিয়ে আমাদের প্রোগ্রামটিতে সহযোগিতা করেছে। আমরা ইতোমধ্যে তিনটি উপজেলায় কম্বল দিয়েছি। আগামী দুদিনের মধ্যে কুড়িগ্রামের দুটি উপজেলায় বিতরণ করবো।

রাকিবুল ইসলাম আরো বলেন, এই কনসার্ট একটা প্রতীকী আন্দোলন স্বরূপ। যে চেতনায় ১৯৭১ সালে 'কনসার্ট ফর বাংলাদেশ' অনুষ্ঠিত হয়েছিল সেটাকে ধারণ করে আমরা কনসার্ট থেকে প্রাপ্ত টাকা দিয়ে শীতার্ত মানুষদের কম্বল বিতরণ করবো। এছাড়াও এই কনসার্টের চেতনাকে ধারণ করে দেশের সকল মানুষ যদি তাদের প্রতিবেশীদের পাশে দাঁড়ায় তাহলে এই আয়োজন স্বার্থক হবে বলে আমরা মনে করি।

এই আয়োজনের সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ছাত্রলীগ, ইভেন্ট পার্টনার স্করশিমন এক্সো মোটো, মিডিয়া পার্টনার ক্যাম্পাস টাইমস। এছাড়াও, ডল্টান্টিয়ার সহযোগিতায় রয়েছে ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশ।

করোনা মহামারির মধ্যেও এই আয়োজন নিয়ে ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশের সভাপতি রাগীব হাসান বলেন, করোনার এই সময়ে কনসার্টে আগত দর্শনার্থীদের প্রবেশের সময় দুই ডোজ ড্যাকসিন দেয়া টিকার কার্ড দেখাতে হবে। এছাড়াও কনসার্টে সকলের মাস্ক পরা বাধ্যতামূলক করেছি আমরা।

(ঢাকাটাইমস/২২ জানুয়ারি/আরএল)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ঢাবিতে সাংবাদিকের সঙ্গে মারমুখী আচরণ ছাত্রলীগ নেতার

র‌্যাগিংয়ের অভিযোগে বশেমুরবিপ্রবির ৫ শিক্ষার্থীকে শাস্তি

নর্থ সাউথের বিলাসবহুল ১০ গাড়ি বিক্রির টাকা তহবিলে জমার নির্দেশ

বিএসএমএমইউতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নর্থ সাউথের অর্থ আত্মসাৎ মামলার আসামিদের গ্রেপ্তারের দাবি

ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল প্রকাশ

‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের সঙ্গে ফিরে এসেছে বাঙালির আত্মমর্যাদা’

ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান

জাবির বাসে সিনিয়রের হাতে জুনিয়র শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদ

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় পর্বের প্রবেশপত্র সংগ্রহের অনুরোধ

এই বিভাগের সব খবর

শিরোনাম :