এক বছরের মধ্যে পুঁজিবাজারকে ইমার্জিং মার্কেটে নিতে হবে: ডিএসই চেয়ারম্যান

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ১৬:৫৪ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২২, ১৫:১১

বাংলাদেশের পুঁজিবাজারে জিডিপির অবদান ২০ শতাংশের কম। যা পার্শবর্তী দেশের তুলনায় অনেক কম। তবে সম্ভাবনা অনেক বেশি। আগামী এক বছরে ফ্রন্টিয়ার মার্কেট থেকে ইমার্জিং মার্কেটে নিতে হবে বলে জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান।

দেশের পুঁজিবাজার আগের তুলনায় গতিশীল হলেও এখনো বিনিয়োগকারীদের আস্থা অর্জন করতে পারিনি। ভালো কাজ করার মাধ্যমে বিনিয়োগকারীদের আস্থা অর্জন করতে চাই বলেও জানান তিনি।

বুধবার সকালে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) নতুন কমিটির সাথে সৌজন্য সাক্ষাতের সময় তিনি এ কথা বলেন।

ডিএসই চেয়ারম্যান ইউনুসুর রহমান আরও বলেন,বাংলাদেশের পুঁজিবাজার গত ১৫ বছরে অনেক এগিয়েছে, কিন্তু কাঙ্ক্ষিত জায়গায় যেতে পারি নাই। বড় দুর্বলতা হলো আমরা বিনিয়োগকারীদের আস্থা অর্জন করতে পারিনি। এর জন্য আমাদের সম্মিলিতভাবে ভালো কাজ করে পু্ঁজিবাজারকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, দেশের অর্থনীতির উন্নয়নের জন্য দীর্ঘ মেয়াদী অর্থায়নের বিকল্প নেই। এর জন্য বড় মাধ্যম হলো পুঁজিবাজার। পুঁজিবাজাকে সেই অর্থায়নের জন্য তৈরি করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিএসইর সতন্ত্র পরিচালক সালমা নাসরিন,শাকিল রিজভী, ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূইয়া, সিএমজেএফ সভাপতি জিয়াউর রহমান, সাধারণ আবু আলী, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, অর্থ সম্পাদক নিয়াজ মাহমুদ সোহেল, নির্বাহি কমিটির সদস্য রোকন উদ্দিন মাহমুদ, আলমগীর হোসেন, বাবুল বর্মন, হুমায়ন কবীর বাবু ও মোস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :