বান্দরবানে জেএসএস কালেক্টরকে গুলি করে হত্যা

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মার্চ ২০২২, ১৭:৪০ | প্রকাশিত : ০৫ মার্চ ২০২২, ১৫:২৩

আধিপাত্য বিস্তারের দ্বন্দ্বে বান্দরবানের রোয়াংছড়িতে জনসংহতি সমিতির (জেএসএস) এক নেতাকে গুলি করে হত্যা করেছে অস্ত্রধারীরা। নিহতের নাম উনুমং রয়েল (৫০)। সে তারাছা-বাঘমারা এলাকার প্রধান কালেক্টরের দায়িত্বে ছিলেন। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। বলে জানা যায়।

আইনশৃংখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ার পার্শ্ববর্তী নয়াপাড়া এলাকায় পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসীদের একটি গ্রুপ গুলি করে জেএসএসের এক নেতাকে হত্যা করেছে। নিহতের নাম উনুমং রয়েল (৫০)। সে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) মূল দলের তারাছা-বাঘমারা এলাকার প্রধান কালেক্টর ছিলেন।

খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন। স্থানীয়দের দাবি, পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সংগঠন গুলোর আধিপত্যের জের ধরেই এই হত্যাকাণ্ড। ইতোপূর্বে এই অঞ্চলে আওয়ামী লীগ এবং পাহাড়ের অন্য সংগঠনের বেশ ক’জন নেতাকেও গুলি করে হত্যা করা হয়েছিল। উনুমং মামা আওয়ামী লীগ নেতা মং মং থোয়াই হত্যা মামলার প্রধান আসামি। তারাছা-বাঘমারা এলাকায় সংঘটিত সব হত্যাকাণ্ডের সঙ্গে নিহত জেএসএস লিডার কালেক্টর উনুমং মার্মা (বাহিনীর নাম রয়েল) জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার জানান, গুলি করে একজনকে হত্যার খবর পেয়েছি। পুলিশের একটি দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তবে দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন এলাকা হওয়ায় ঘটনার বিস্তারিত এখনো জানা যায়নি।

(ঢাকাটাইমস/৫মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :