চুনাপাথর ও ২৩ নাবিক নিয়ে দেশের পথে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ২০:৫০

সোমালিয়ান জলদস্যুদের কাছ থেকে মুক্তি পাওয়া বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ চুনাপাথর ও ২৩ নাবিক নিয়ে আরব আমিরাত থেকে দেশের পথে রওনা দিয়েছে।

সোমবার মধ্যরাতে সংযুক্ত আরব আমিরাতের বন্দর থেকে চট্টগ্রামের উদ্দেশে যাত্রা শুরু করে জাহাজটি।

বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন জাহাজের মালিকপক্ষ কবির গ্রুপের মিডিয়া কর্মকর্তা মিজানুল ইসলাম।

তিনি বলেন, গতকাল (সোমবার) দিবাগত মধ্যরাতে ২৩ জন নাবিকসহ জাহাজটি রওনা দেয়। জাহাজে ৫৬ হাজার টন পাথর রয়েছে। আগামী মাসের (মে মাস) ১২ তারিখ বা মাসের মাঝামাঝি সময়ে জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পৌঁছবে বলেও জানান তিনি।

জাহাজ চলচাল পর্যবেক্ষণকারী সংস্থা মেরিটাইম ট্রাফিক এর তথ্য অনুযায়ী, মঙ্গলবার ভোর ৪টার দিকে সংযুক্ত আরব আমিরাতের মিনা সাকার বন্দর থেকে বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করে এমভি আবদুল্লাহ। মঙ্গলবার বেলা ১টা ৪৫ মিনিটে জাহাজটির অবস্থান ছিল আরব সাগরের ওমান উপসাগরে।

জানা গেছে, গত শনিবার (২৭ এপ্রিল) বিকালে দুবাইয়ের আল হামরিয়া বন্দর থেকে পণ্য লোড করতে ইউএইর মিনা সাকার বন্দরে যায় জাহাজ এমভি আবদুল্লাহ।

গত ১২ মার্চ কয়লা নিয়ে দুবাই যাওয়ার পথে সোমালিয়া উপকূলের ৬০০ নটিক্যাল মাইল দূরে জলদস্যুরা অস্ত্রের মুখে জাহাজ ও এর ২৩ নাবিককে জিম্মি করে। ঘটনার ৩৩ দিন পর ১৩ এপ্রিল দিবাগত রাত ৩টার দিকে জলদস্যুরা জাহাজটি মুক্ত করে চলে যায়। এরপর দুবাইয়ের আল হামরিয়া বন্দরে যায় এমভি আবদুল্লাহ।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এইচএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :