জুন থেকে দুই কোটি শিশু করোনা টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ২১:১৪ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২২, ২১:১১

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী জুন মাস থেকে পাঁচ বছর থেকে ১২ বছর বয়সী দুই কোটি শিশুকে ফাইজারের করোনার টিকা দেয়া হবে। ইতোমধ্যে বিশ্বস্বাস্থ্য সংস্থা থেকে শিশুদের টিকার ব্যাপারে অনুমোদন নেওয়া হয়েছে। পাশাপাশি আমাদের হাতে ৩০ লাখ টিকাও চলে এসেছে। শিশুদের টিকা গ্রহণে যাতে কোনো সমস্যা না হয় তার জন্য রেজিস্ট্রেশনের ব্যবস্থাও নেওয়া হবে।

শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলার গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে স্বাস্থ্যমন্ত্রীর উদ্যোগে আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা টিকার উদ্দিষ্ট জনগোষ্ঠীর ৯৮ শতাংশ লোক টিকার আওতায় চলে আসায় আমাদের দেশে করোনার চতুর্থ ঢেউ আসবে না। আমরা ইতোমধ্যে প্রায় ২৫ কোটি ডোজ টিকা দিয়ে ফেলেছি। আমরা এখন বুস্টার ডোজ দিচ্ছি। যারা বুস্টার ডোজ নেননি তারা দ্রুত বুস্টার ডোজ নেবেন।

জাহিদ মালেক বলেন, টিকা দেওয়ার সফলতার জন্য প্রধানমন্ত্রী ভ্যাক্সিন হিরো হয়েছিলেন। এবার তাকে ভ্যাক্সিন চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা পরিষদের প্রশাসক গোলাম মহিউদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র রমজান আলীসহ বিভিন্ন পর্যায়ের নেতা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :