ব্র্যাক ব্যাংকের 'ই-সিগনেচার’ সলিউশন চালু

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২২, ১৮:৪১

আউটসোর্সিং কাজের স্বচ্ছতা ও নিরাপত্তা বৃদ্ধির জন্য, প্রকিউরমেন্ট (ক্রয়) কার্যক্রমে ব্র্যাক ব্যাংক চালু করেছে 'ই-সিগনেচার’ সলিউশন। এই ক্ষেত্রে ব্র্যাক ব্যাংক-ই সর্বপ্রথম সূচনা করলো ‘ই-সিগনেচার’ সলিউশন৷

উন্নত নিরাপত্তা নিশ্চিত করতে, সমস্ত প্রাসঙ্গিক প্রকিউরমেন্ট ডকুমেন্টে স্বাক্ষর ও যাচাই প্রক্রিয়ার জন্য বাংলাদেশ ব্যাংকের সমর্থিত ডিজিটাল সার্টিফিকেট চালু করা হয়েছে।

ডিজিটাল স্বাক্ষর প্রবর্তনের মাধ্যমে, অকৃত্রিমতা, নির্ভরযোগ্যতা এবং গোপনীয়তা নিশ্চিত করে ওয়ার্ক অর্ডার/পারচেজ অর্ডারে সার্বিক নিরাপত্তা বৃদ্ধি পাবে। এটি ওয়ার্ক অর্ডার জাল করার সুযোগ নির্মূল করবে, হ্রাস করবে আর্থিক ঝুঁকি।

এখন থেকে, ব্র্যাক ব্যাংক থেকে ইস্যুকৃত সমস্ত ওয়ার্ক অর্ডার/পারচেজ অর্ডারের যাচাইযোগ্যতা নিশ্চিত করতে এবং ব্যাংকের ক্রয় কার্যক্রমকে আরও গতিশীল করতে ই-সিগনেচার এম্বেড করা থাকবে।

ব্র্যাক ব্যাংকের লক্ষ্য, সামগ্রিক এন্ড-টু-এন্ড ই-প্রকিউরমেন্ট ব্যবস্থা চালু করার জন্য পুরো ভ্যালু চেইনে বিভিন্ন উদ্ভাবনী পদ্ধতির সর্বোচ্চ ব্যবহার করা, যেন ব্যাংক এবং সরবরাহকারীদের মধ্যে আরও সুসম্পর্ক গড়ে ওঠে।

ব্র্যাক ব্যাংক একটি মূল্যবোধ-ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে এর দৈনন্দিন কার্যক্রমে স্বচ্ছতা, সুশাসন, নৈতিকতা ও নিয়মানুবর্তিতার জন্য কাজ করে। এই ব্যাংকটি বাংলাদেশের ব্যাংকিং খাতে প্রযুক্তিগত উদ্ভাবনে সবসময়ই অগ্রবর্তী ভূমিকা পালন করে আসছে। এমন সব উদ্যোগই শ্রেষ্ঠত্ব অর্জনের ক্রমাগত সাধনা এবং একটি অনুকূল ব্যাংকিং পরিবেশ সৃষ্টির মাধ্যমে অংশীদারদের সমৃদ্ধিতে ব্র্যাক ব্যাংক-এর প্রতিনিয়ত প্রচেষ্টার প্রমাণ দেয়।

আউটসোর্সিং কার্যক্রমকে নির্বিঘ্ন, সমন্বিত এবং সুরক্ষিত করতে, ব্র্যাক ব্যাংক সামনে আরও নতুন প্রযুক্তি গ্রহণ করবে। একটি যাচাইযোগ্য এবং স্বয়ংক্রিয় সিস্টেম সমৃদ্ধ এ নতুন ব্যবস্থা সরবরাহকারী এবং স্টেকহোল্ডারদের জন্য উন্নততর সেবা নিশ্চিত করবে।– বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১৫মে/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :