আওয়ামী লীগ বীরের জাতির দল: বাহাউদ্দীন নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২২, ২২:৩৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আওয়ামী লীগ বীরের জাতির দল এবং সাহসী দল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম। তিনি বলেছেন, আওয়ামী লীগের লড়াই দেশের মানুষের জন্য ও বিএনপি-জামায়াত সন্ত্রাসীদের বিরুদ্ধে বাংলাদেশ বিনির্মাণের জন্য।

রবিবার বিকালে আজিমপুর গভ. স্কুল অ্যান্ড কলেজ শেখ হাসিনা অডিটোরিয়ামে লালবাগ থানার অন্তর্গত ২৬নং ওয়ার্ডের ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, আওয়ামী লীগের লড়াই দেশের মানুষের জন্য, বিএনপি জামায়াত সন্ত্রাসীদের বিরুদ্ধে বাংলাদেশ বিনির্মাণের পক্ষে। বিএনপির নেতাকর্মী বলছে বাংলাদেশ হবে শ্রীলঙ্কার মতো। কিন্তু আমরা পরিস্কারভাবে বলে দিতে চাই বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের হবে উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ।

আওয়ামী লীগ দেশকে ভালোবাসে উল্লেখ করে এই নেতা বলেন, আওয়ামী লীগ দেশের জনগণকে ভালোবাসে। কেউ চাইলেই আওয়ামী লীগের নেতাকর্মীদের বিতারিত করতে পারবে না। উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ, মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষায় আওয়ামী লীগ আছে, থাকবে। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা মানবিক, দলের নেতাকর্মীরা মানবিক তাই তো রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। শেখ হাসিনা মানবিক বলেই সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়াকে বাসায় থাকার সুযোগ দিয়েছেন।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে নাছিম বলেন, বিএনপির নেতাকর্মীরা (আপনাদের) যদি বাংলাদেশে ছেড়ে চলে যান, তাতে দেশের মানুষের কেনো সমস্যা নেই। কিন্তু দেশের মধ্যে থেকে কোনো বিশৃঙ্খলা করলে দেশ থেকে দেশের জনগণ আপনাদের (বিএনপি) বিতাড়িত করবে। চাইলে আপনারা রোহিঙ্গা ক্যাম্পে গিয়েও থাকতে পারেন, সুন্দর থাকার ব্যবস্থা আছে। শেখ হাসিনা আরও ভালো ব্যবস্থা করেছেন ভাসানচরে। চাইলে সেখানে গিয়েও থাকতে পারেন। মানবিক আওয়ামী লীগ ও শেখ হাসিনা তোমাদের (বিএনপিকে) আশ্রয় দিবে। আপনারা যাতে ভালো থাকেন সেটা আমরা আশা করি। দেশের জনগণকে ভালো রাখা দায়িত্ব আমাদের।

বিএনপির এমন সমালোচনা করে বাহাউদ্দীন নাছিম বলেন, খালেদা জিয়াকে যখন সাংবাদিকেরা জিজ্ঞেসা করেছিল তিস্তার নদীর চুক্তি খবর কী। তখন খালেদা জিয়া বলেছেন এই বিষয়তো আমি ভুলেই গেছি। এই হলো বিএনপির দেশ প্রেমের নামে অপরাজনীতি। আর আওয়ামী লীগ হলো মুক্তিযুদ্ধের সপক্ষে দল এবং বীরের জাতি। আওয়ামী লীগ একমাত্র সাহসী দল এজন্যই যুদ্ধাপরাধীদের বিচার করে বাঙালি জাতিকে কলঙ্ক মুক্তি করেছে।

তিনি বলেন, বিএনপি জামাত সবসময় বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য ধ্বংস করার চেষ্টায় থাকে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। এদের একটাই স্বপ্ন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লোটা। এরা পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে। এরা বিদেশে অর্থ দিয়ে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। এরা সবসময় বাংলাদেশের অগ্রগতি থামানোর জন্য মিথ্যাচার করতে থাকে। এরা কখনো চায়না বাংলাদেশ ঘুরে দাঁড়াবে, বাংলাদেশ উন্নয়ন সমৃদ্ধশালী একটি রাষ্ট্রে পরিণত হোক। এদের একটাই লক্ষ দেশে পাকিস্তানি ও তালেবানি শাসন কায়েম করা।

বাহাউদ্দীন নাছিম বলেন, দেশের মানুষের জন্য আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যিনি দেশের মানুষের ভ্যাগের পরিবর্তনের জন্য দেশকে ধাপে ধাপে এমন এক জায়গায় নিয়ে গেছেন যা বিশ্বের মানুষের কাছে এক উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। বাংলাদেশ আজ বিশ্বে প্রতিষ্ঠিত। যার সবকিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সব সময় কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ হয়ে যোগ্য নেতৃত্ব দিয়ে জাতির পিতার সোনার বাংলাদেশ গড়ব।

নেতা-কর্মীদের উদ্দেশে বাহাউদ্দিন নাছিম বলেন, সামনে আমাদের জাতীয় নির্বাচন। নির্বাচন সংবিধান অনুযায়ী নিয়ম মেনেই হবে। বিএনপি জামাতের কোনো ষড়যন্ত্র নির্বাচনকে বানচাল করতে পারবে না। আর আমরা যদি নীতি আদর্শ ঠিক রাখতে রাখি তাহলে তাদের সকল ষড়যন্ত্র আমরা রুখতে পারব এবং তাদের সকল অপরাজনীতি প্রতিহত করতে পারব। আমাদেরকে সব সময় সজাগ থাকতে হবে।

সন্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। সন্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হুমায়ুন কবির।

২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান বাবলার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসিবুর রহমান মানিকের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো. সাহিদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য আনিসুর রহমান সরকার, রাকিব হাসান সোহেল, আমিনুল ইসলাম শামীম, অপু বড়ুয়া, লাভলী চৌধুরী, লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান জামাল প্রমুখ।

ঢাকাটাইমস/১৫মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

ভাষানটেকে সিলিন্ডার বিস্ফোরণ: মা ও স্ত্রীর পর না ফেরার দেশে লিটনও

এই বিভাগের সব খবর

শিরোনাম :