ইভটিজিংয়ে বাধায় শিক্ষককে মারধর: শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৭:৩০

টাঙ্গাইলের কালিহাতীতে শিক্ষককে শারীরিক লাঞ্ছিত ও মারধর এবং ছাত্রীদের ইভটিজিংসহ উত্ত্যক্ত করার প্রতিবাদে শিশির (২৩) নামে এক যুবকের শাস্তি ও বিচারের দাবিতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবোধ ও বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। অবরোধ কারণে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে এলেঙ্গা দুই লেনে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার বেলা ১টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত প্রায় আধা ঘণ্টা উপজেলার মহাসড়কের সল্লা বাসস্ট্যান্ডে শিশিরের শাস্তি ও লাঞ্ছিতের প্রতিবাদ বিক্ষোভ করেছেন সল্লা সমবায় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসে অবরোধ সরিয়ে বিদ্যালয় মাঠে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বখাটের বিরুদ্ধে অবস্থান নেন তারা। শিশির সল্লা গ্রামের সাবেক ইউপি সদস্য আবু নাসিরের ছেলে।

এর আগে বেলা ১১টায় সল্লা সমবায় উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুশান্ত কুমার দীপককে বিদ্যালয়ের ভেতরেই শারীরিকভাবে লাঞ্ছিত ও মারধর করেন বখাটে শিশির। এরপর ক্লাস ও পরীক্ষা বর্জন করে প্রতিবাদ আন্দোলন করে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলন চলাকালে শিশিরকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে শাস্তি ও বিচারের দাবি জানায় শিক্ষার্থী।

জানা যায়, শিশির সল্লা গ্রামের সাবেক ইউপি সদস্য আবু নাসিরের ছেলে। সে ওই বিদ্যালয়ের ছাত্রীদের বিভিন্ন সময়ে স্কুলে আসা-যাওয়ার পথে রাস্তা-ঘাটে ও স্কুলে প্রবেশ করে দীর্ঘদিন ধরো ইভটিজিং করে আসছিল। এ নিয়ে বিদ্যালয়ের শিক্ষক সুশান্ত কুমার দীপক গত দুই দিন আগে ইভটিজিংয়ের বাধা দিয়ে প্রতিবাদ করে। প্রতিবাদের জেরে বৃহস্পতিবার সকালে স্কুলে প্রবেশ করে তাকে মারধর ও লাঞ্ছিত করে শিশির পালিয়ে যায়।

এ বিষয়টি তাৎক্ষণিক ছড়িয়ে পড়লে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা একত্র হয়ে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবোধ ও বিক্ষোভ করে। পরে পুলিশের হস্তক্ষেপ ও শিশিরকে গ্রেপ্তারের আশ্বাসে অবরোধ থেকে সরে যায় তারা। পরে বিদ্যালয় মাঠে গিয়ে দুপুর থেকে বিকাল পর্যন্ত অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এ ঘটনায় বিদ্যালয় পরিচালনা ও সল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম জানান, বিদ্যালয়ে যাওয়া-আসার সময় মাঝে মধ্যেই শিশির ছাত্রীদের উত্ত্যক্ত করে। বখাটে শিশিরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি করছি।

সল্লা সমবায় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাদেক আলী মোল্লা জানান, শিক্ষক লাঞ্ছিতের ঘটনা তাৎক্ষণিক ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি। পরে শিক্ষকদের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বখাটে শিশিরের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ ব্যাপারে কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান জানান, শিক্ষককে লাঞ্ছিত ও মারধর এবং ছাত্রীদের ইভটিজিংয়ের ঘটনার বিষয়ে শুনেছি। তবে, ওই শিক্ষক কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মো. সফিকুল ইসলাম জানান, দুপুরে শিক্ষার্থীরা সল্লা বাসস্ট্যান্ডে মহাসড়কে অবরোধ করার চেষ্টা করছিল। পরে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে কোন যানজট নেই।

(ঢাকাটাইমস/১৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :