শিগগির বিএনপির সঙ্গে সংলাপ: সিইসি

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২২, ১৬:৫৩

খুব শিগগির বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন নিয়ে সংলাপে বসার আহ্বান করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শুক্রবার (২০মে) সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০২২ এর উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন৷

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘আমরা কাজ করে যাচ্ছি। আরো অনেক কাজই আমাদের করতে হবে। আজকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সংলাপের বিষয়ে কিভাবে আমরা রাজনৈতিক দলগুলোকে আহ্বান করব সে বিষয়ে আলোচনা করে কমিশনাররা পরে সিদ্ধান্ত নেব। তারা এখন বিভিন্ন জায়গায় আছেন। আমার বিশ্বাস আমরা অচিরেই বিএনপিসহ অন্য রাজনৈতিক দলগুলোকে নিয়ে সংলাপে বা আলোচনায় বসার আহ্বান করব। তবে সেটি কবে তা নিদিষ্ট করে বলতে পারছি না। হয়ত দুই-এক মাসের মধ্যে এটা হতে পারে।

এসময় ইভিএমের সক্ষমতা আরও বাড়ানোর জন্য নির্বাচন কমিশন কী করছে এমন প্রশ্নে হাবিবুল আউয়াল বলেন, ইভিএম নিয়ে আরও কিছু সভা সেমিনার করবো আমরা। এরপরে ইভিএম সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে পরবর্তী চিন্তা করবো। এই মুহূর্তে আমি একা কোনো সিদ্ধান্ত নিতে পারবো না৷

ইভিএমে ৩০০ আসনে সক্ষমতা সম্ভব কি না জানতে চাইলে সিইসি বলেন, এখন বলা সম্ভব নয়। তবে সামনে আলোচনার মাধ্যমে বোঝা যাবে। এছাড়া এ ব্যাপারে নির্বাচন কমিশনকে সর্বোচ্চ স্বাধীনতা দেওয়া হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান, ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, সদ্য পদোন্নতিপ্রাপ্ত ডিআইজি জাহিদুল ইসলাম, সাভার উপজেলা চেয়াম্যান মুন্জুরুল আলম রাজীব ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম।

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :