অন্যের ব্যক্তিগত তথ্যে ঋণ নিয়ে আত্মসাৎ দম্পতির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২২, ১৭:০২

সাভার থানাধীন কাউন্দিয়া এলাকার বাসিন্দা আছমা খানম ওরফে শিল্পী ও তার স্বামী শহিদুল ইসলাম এলাকার বিভিন্ন দরিদ্র নারীকে বিভিন্ন সরকারি প্রকল্প থেকে ত্রাণ এবং ঋণ পাইয়ে দেওয়ার কথা বলতেন। পরে তাদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে ব্যাংক লোন ও ক্ষুদ্র ঋণ প্রকল্প থেকে ঋণ নিয়ে নিজেরা আত্মসাৎ করেন বলে অভিযোগ পায় র‌্যাব।

গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকা জেলার সাভার এলাকা থেকে এই দম্পতিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। শুক্রবার বিকালে র‌্যাব-৪ এর উপপরিচালক পুলিশ সুপার (এসপি) জয়ীতা শিল্পী এসব তথ্য জানান।

জয়ীতা শিল্পী বলেন, আসমা খানম শিল্পী ও তার স্বামী শহিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে একজোড়া স্বর্ণের চুড়ি, দুটি কানের দুল, ৫৫টি পাশ বই, ভুক্তভোগীদের ৫০টি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, তিনটি চেক বই, ছয়টি রেজিস্ট্রার খাতা ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

এসপি জয়ীতা শিল্পী বলেন, তারা স্বামী-স্ত্রী মিলে বিভিন্ন সময় অল্প বয়সী মেয়েদের কাছ থেকে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত বলেও অভিযোগ পায়। পরে র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল ওই ঘটনার ছায়াতদন্ত শুরু করলে সত্যতা মেলে।

পূর্ব পরিকল্পতিভাবে সাভার মধ্য কাউন্দিয়া এলাকার অসহায় নারীদের বিভিন্ন চাকরির প্রলোভন দেখিয়ে সরকারি প্রকল্প থেকে ঋণ নিয়ে দেয়ার কথা বলে বিভিন্ন এনজিও খেকে ঋণ উত্তোলন করে নিজেরাই আত্মসাৎ করেন তারা। এছাড়াও আছমা খানম নানা কৌশলে উঠতি বয়সী মেয়েদের প্রলোভন দেখিয়ে দেহ ব্যবসায় নিয়োজিত করা, বিক্রি করে দেওয়াসহ নারী পাচারের কাজে জড়িত বলে জানান এই কর্মকর্তা।

গ্রেপ্তার দম্পতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২০মে/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :