বিসিএস দিতে এসে কেন্দ্রে লুটিয়ে পড়েন এক প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মে ২০২২, ১৫:২১ | প্রকাশিত : ২৭ মে ২০২২, ১২:১৫

বিসিএস পরীক্ষা দিতে কেন্দ্রে এসেই মাটিতে লুটিয়ে পড়লেন একজন প্রার্থী। পরে অবশ্য অসুস্থতা নিয়েই পরীক্ষার হলে ঢোকেন তিনি।

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে পরীক্ষা কেন্দ্রে এসে অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন মো. ইমরান হোসেন নামের এক প্রার্থী।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর তিতুমীর কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এরপর অসুস্থ সেই পরীক্ষার্থীকে কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় পরীক্ষার হলে প্রবেশ করানো হয়। পরে সুস্থ অনুভব করায় তিনি পরীক্ষায় অংশ নিয়েছেন বলেও কলেজ সূত্রে জানা গেছে। সঙ্গে আসা এক স্বজন জানান, অসুস্থতা নিয়েই পরীক্ষা দিতে এসেছেন ইমরান।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাব্বি হোসাইন বলেন, ‘ওই শিক্ষার্থী ঢাকার বাইরে থেকে পরীক্ষা দিতে এসেছেন বলে জানতে পেরেছি। রাতেও খাওয়া-দাওয়া করেননি। পরীক্ষার চিন্তায় নার্ভাস ছিলেন। সকালে কেন্দ্রে আসার পর কিছুক্ষণ বসে ছিলেন। তারপরই হঠাৎ মাটিতে লুটিয়ে পড়লেন।’

রাব্বি হোসাইন বলেন, ‘তাকে মাটিতে পড়ে যেতে দেখে আমিসহ আশেপাশে যারা ছিলেন সবাই এগিয়ে আসি। তারপর মাথায় পানি দিয়ে কিছুটা স্বাভাবিক করি। এরপর অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় তাকে আমরা পরীক্ষার হলে দিয়ে আসি। কিন্তু শেষ পর্যন্ত তিনি পরীক্ষা দিতে পারছেন কিনা সেটা বলতে পারব না।’

এবারের পরীক্ষায় ১ হাজার ৭১০টি পদের বিপরীতে আবেদন করেছেন তিন লাখ ৫০ হাজার ৭১৬ জন। সে হিসেবে প্রতিটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০৫ জন প্রার্থী।

শুক্রবার সকাল ১০টায় শুরু হয়ে এই পরীক্ষা শেষ হয় দুপুর ১২টায়। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের ২৫০ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২৭মে/এমআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :