মাদক রোধে বিজিবি সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত: মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মে ২০২২, ১৬:০৬ | প্রকাশিত : ২৭ মে ২০২২, ১৬:১২

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও সার্বজনীন প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ। সীমান্তে মাদক পাচার রোধে বিজিবি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত বলে সবাইকে আশ্বস্ত করেছেন তিনি।

শুক্রবার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কক্সবাজার রিজিয়নের পক্ষ থেকে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা ধ্বংস করার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

কক্সবাজার রিজিয়নের বিজিবি সদস্যরা মাদক চোরাচালান প্রতিরোধে দক্ষতার সঙ্গে কাজ করায় অনুষ্ঠানে তাদের প্রশংসা করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানের শুরুতে মাদকের বিরুদ্ধে বিজিবির অভিযানিক কর্মকাণ্ড নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। পরে বিজিবির কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব স্বাগত বক্তব্য দেন।

কক্সবাজার রিজিয়ন এলাকা থেকে গত এক বছরে আটক এক হাজার ৯৭৯ জন আসামিসহ এক কোটি ২৪ লাখ ৪৩০ পিস ইয়াবা, ২৭ দশমিক ৪৪৮ কেজি ক্রিস্টাল মেথ আইস, এক হাজার ৩০৫ ক্যান বিভিন্ন ধরনের বিয়ার, ৯৮ বোতল মদ, ১৩৭ বোতল ফেন্সিডিল, ৫৮৬ দশমিক ৮০০ লিটার বাংলা মদ, ২২ দশমিক ৯৯৫ কেজি গাঁজা ও ৩ দশমিক ১৫০ কেজি আফিম। এসব মাদকদ্রব্যের আনুমানিক মূল্য প্রায় ৫১০ কোটি ৯০ লাখ ১৩ হাজার ৫৭২ টাকা।

এছাড়াও বিভিন্ন সময়ে পরিত্যাক্ত অবস্থায় ৯০ লাখ ৮০ হাজার ৪৭৭ পিস ইয়াবা, ২৩.৭৫২ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৬ হাজার ৭৬৭ ক্যান বিয়ার, এক হাজার ৩৩৯ বোতল মদ, ১৫৪ বোতল ফেন্সিডিল, ২০৬ লিটার বাংলা মদ, ১৭ কেজি গাঁজা, ৪৮ হাজার ১৯ পিস বিভিন্ন প্রকার ট্যাবলেট, ১০ হাজার ৯৮৪ প্যাকেট সিগারেট ও ৭ বোতল এ্যামোনিয়াম সালফার ধ্বংস করা হয়। ধ্বংসকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৯৫ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৫৭৫ টাকা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজারের সংসদ সদস্যরা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ ও জিওসি ১০ পদাতিক ডিভিশনসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২৭মে/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :