‘চট্টগ্রাম বন্দরের নিরাপত্তায় সতর্কতার সঙ্গে কাজ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২২, ২৩:০৪

চট্টগ্রাম বন্দরের নিরাপত্তায় সতর্কতার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। সোমবার চট্টগ্রাম বন্দরের সভাকক্ষে বন্দরের কর্মকর্তাদের সঙ্গে সার্বিক বিষয়ে বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের গেটওয়ে চট্টগ্রাম বন্দর। উন্নত বাংলাদেশ গড়ার অন্যতম কারিগর চট্টগ্রাম বন্দর। একে প্রশ্নবিদ্ধ করতে পারলে; এর কার্যক্রম স্লো করে দিতে পারলে উন্নয়ন কার্যক্রম বন্ধ হয়ে যাবে। এজন্যই ষড়যন্ত্র থেমে নেই। আপনাদের অতিরিক্ত সাবধানতা অবলম্বন করতে হবে। বন্দরে ছোট খাটো দুর্ঘটনা আপনারা মোকাবেলা করেছেন। সার্বিক নিরাপত্তার বিষয়ে আরো সতর্ক থাকবেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এখানে পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল উদ্বোধন এবং বে-টার্মিনাল নির্মিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগির উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন। কার্যক্রম যাতে বাধাগ্রস্ত না হয়, সেজন্য সকলকে সতর্ক থাকতে হবে।

সভায় অন্যদের মধ্যে বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, প্রশাসন সদস্য মো. জাফর ইলম, ট্রাফিক পরিচালক এনামুল করিম, নিরাপত্তা পরিচালক লে. কর্নেল আরিফুল ইসলাম ও বন্দর কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/০৬জুন/এমএইচ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :