র‌্যাব এডিজির দায়িত্ব নিলেন কর্নেল কামরুল হাসান

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০২২, ১৭:১৯ | প্রকাশিত : ১৩ জুন ২০২২, ১৬:৫৭

র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, অপারেশনস্) হিসেবে দায়িত্ব নিয়েছেন কর্নেল মো. কামরুল হাসান।

সোমবার তিনি আনুষ্ঠানিকভাবে র‌্যাব এডিজির দায়িত্ব নিয়েছেন। কামরুল হাসান কর্নেল (বিগ্রেডিয়ার জেনারেল হিসেবে পদোন্নতি পাওয়া) কে এম আজাদ-এর স্থলাভিষিক্ত হলেন।

একইদিন বিকালে র‌্যাব সদরদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কর্নেল মো. কামরুল হাসান ৩৫তম বিএমএ লং কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর সাঁজোয়া কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ‘কর্নেল’ পদবীতে আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলের প্রধান প্রশিক্ষক এবং ন্যাশনাল ডিফেন্স কলেজে আর্মড ফোর্সেস ওয়ার কোর্স (এএফডব্লিউসি) উইং এ ডাইরেক্টিং স্টাফ (ফ্যাকাল্টি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। কামরুল হাসান একটি সাঁজোয়া ইউনিটের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি সশস্ত্র বাহিনী বিভাগের স্টাফ অফিসার (গ্রেড-২), সাঁজোয়া ব্রিগেডের ব্রিগেড মেজর এবং বাংলাদেশ মিলিটারি একাডেমির প্লাটুন কমান্ডার (প্রশিক্ষক) হিসেবে নিযুক্ত ছিলেন।

সেনাবাহিনীর একজন চৌকস অফিসার হিসেবে ২০০৬ সালে মিলিটারি অবজারভার এবং ২০১৮ সালে ব্যানব্যাট-২, দক্ষিণ সুদানে চিফ অপারেশনস্ অফিসার হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে কর্মরত ছিলেন। চাকরির ধারাবাহিকতায় কামরুল হাসান ২০২০ সালের ১২ জানুয়ারি কর্নেল পদে পদোন্নতি পান।

কামরুল হাসান এর আগে র‌্যাব-১১ এর অধিনায়ক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। সেসময় জঙ্গি ও মাদকবিরোধী অভিযান ছাড়াও শিশু অপহরণ, পাচারকারী চক্র গ্রেপ্তারে প্রশংসনীয় অবদান রাখেন। ২০১৭ সালে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদক পান।

কামরুল হাসান ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে আর্মি স্টাফ কোর্স, ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) থেকে আর্মড ফোর্সেস ওয়ার কোর্স (এএফডব্লিউসি), বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে মাস্টার অব সায়েন্স ইন মিলিটারি স্ট্যাডিজ ও মাস্টার অব স্যোসাল সায়েন্স ইন সিকিউরিটি অ্যান্ড ডেভেলপমেন্ট এবং ইউনিভার্সিটি অব কেলানিয়া, শ্রীলংকা থেকে এমডিএস (মাস্টার ইন ডিফেন্স স্ট্যাডিজ) অর্জন করেন। এছাড়া তিনি সেনাবাহিনীর বিভিন্ন পরিসরে প্রশিক্ষক, কমান্ড ও স্টাফ অভিজ্ঞতাসম্পন্ন একজন চৌকস অফিসার। কর্মক্ষেত্রে অত্যন্ত সততা, পেশাদারিত্ব, পারদর্শিতা, উৎকর্ষতা ও বিচক্ষণতার সঙ্গে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করে আসছেন।

ঢাকাটাইমস/১৩মে/এসএস/ইএ

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :