সম্পদ ব্যবস্থাপনা লাইসেন্স পেল এমার্জিং গ্লোবাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২২, ২১:৫০

দেশে প্রথমবারের মতো সমবায় সমিতি হিসেবে সম্পদ ব্যবস্থাপনা লাইসেন্স পেয়েছে এমার্জিং গ্লোবাল অ্যাসেট ম্যানজমেন্ট কোম্পানি। দেশ আইডিয়াল ট্রাস্ট কো-অপারেটিভ লিমিটেড ও তিনটি গ্রুপ এই প্রতিষ্ঠানটির অন্যতম উদ্যোক্তা। সমবায় সমিতিগুলোর ফান্ড দেশের শেয়ারবাজারে নিয়ে আসার জন্য কাজ করবে অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানটি।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে চূড়ান্ত অনুমোদন পেয়েছে এমার্জিং গ্লোবাল অ্যাসেট ম্যানজমেন্ট কোম্পানি। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশ আইডিয়াল ট্রাস্ট কো-অপারেটিভ লিমিটেড ছাড়া অপর দুই উদ্যোক্তা হলো- দেশের প্রতিষ্ঠিত শিল্প গ্রুপ সনি র‌্যাংগস, সুপার স্টার গ্রুপ। এই তিন কোম্পানির সমন্বয়ে গঠিত হয়েছে ‘এমার্জিং গ্লোবাল অ্যাসেট ম্যানজমেন্ট কোম্পানি’।

কোম্পানিটির (এমার্জিং গ্লোবাল) অনুমোদিত মূলধন হবে ১০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন হবে পাঁচ কোটি টাকা। এমার্জিং গ্লোবাল অ্যাসেট ম্যানজমেন্টসহ বর্তমানে ৫৩টি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি রয়েছে।

এ বিষয়ে এমার্জিং গ্লোবাল অ্যাসেটের ব্যবস্থাপনা পরিচালক মো. হুমায়ুন কবীর বলেন, আমরা কিছুদিন আগে অনুমোদন পেয়েছি। আমাদের উপর বিএসইসি আস্থা রাখায় সংস্থাটির চেয়ারম্যান,কমিশনারসহ এর সাথে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। এমার্জিং গ্লোবাল একটি আদর্শ সম্পদ ব্যবস্থাপক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। সেজন্য সবার সহযোগিতা চাই।

হুমায়ুন কবীর বলেন, আমাদের উদ্যোক্তাদের লক্ষ্য আগামী দুই বছরে কমপক্ষে ৫০০ কোটি টাকার তহবিল বাজারে নিয়ে আসা। মেয়াদি, বেমেয়াদি ফান্ডের সঙ্গে অবকাঠামো উন্নয়ন সংক্রান্ত ফান্ড আমরা নিয়ে আসতে চাই। আমাদের প্রতিষ্ঠানই অবকাঠামোগত উন্নয়নের ফান্ড করার উদ্যোগ নিচ্ছে। এই ফান্ড দিয়ে দেশের শিল্পায়নে কাজ করতে চাই। এতে করে একদিকে যেমন কর্মসংস্থান হবে, অন্যদিকে প্রতিষ্ঠানটিকে বড় করে পুঁজিবাজারে নিয়ে আসতে পারলে বিনিয়োগকারীরাও লাভবান হবে।

(ঢাকাটাইমস/২৩জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :