সোহানের লড়াকু ফিফটি, টার্গেট মাত্র ১৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জুন ২০২২, ০২:২১ | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ০১:৫২

বৃষ্টি বিঘ্নিত দিনেও একের পর এক ব্যাটার আসা-যাওয়ার মিছিয়ে যোগ দিচ্ছিলেন। ম্যাচের এই অবস্থায় একাই লড়ে গেলেন দলের উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। তাতেই ইনিংসে হারের লজ্জা এড়ায় সফররত বাংলাদেশ। সবকটি উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১৮৬ হলে মাত্র ১৩ রানের টার্গেট পায় ওয়েস্ট ইন্ডিজ।

তৃতীয় দিনের মতো সেন্ট লুসিয়া টেস্টের চতুর্থ দিনেও বৃষ্টি বাগড়ায় খেলা বন্ধ থাকে। বৃষ্টি ও ভেজা আউটফিল্ড এতটাই সময় নেয় যে, পুরো দুটো সেশনের সময় খেলা বন্ধ রাখতে বাধ্য হন আম্পায়াররা। অতিবাহিত হচ্ছিলো চা বিরতির সময়। এমতাবস্থায় মাঠে নামার সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। আর চতুর্থ দিনে ৩৮ ওভারের খেলা হবে বলে জানিয়ে দেন তারা।

তৃতীয় সেশনের খেলায় ক্রিজে ব্যাট করতে আসেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার নুরুল হাসান সোহান ও মেহেদি হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের সামনে কিছুক্ষণ দাঁড়াতে পেরেছিলেন মিরাজ। মোট ২০টি বল মোকাবিলা করে একটি চারের মারে মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর ইবাদত হোসেনকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াচ্ছিলেন আগের দিনের অপরাজিত নুরুল হাসান সোহান। কিন্তু ইবাদতও বেশি সময় নিলেন না। জেইডেন সিলসের বলে রেইমন রেইফারের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৭ বল খেলেন তিনি। কিন্তু খুলতে পারেননি রানের খাতা। ইবাদতের সঙ্গে তাল মিলিয়ে ফিরলেন দলের বাকি দুই ব্যাটারও। শরিফুল আউট হয়েছেন সিলসের বলেই।

শেষ উইকেটে খালেদ যখন ব্যাটিংয়ে নামলনে তখনও এক রানের লিড নিতে পারেনি বাংলাদেশ দল। তখন নিজের ফিফটি পূরণের মাধ্যমে দলকে লিড এনে দেন সোহান। তিনি চেয়েছিলেন একাই উইন্ডিজের বোলারদের সামনে থেকে মোকাবিলা করতে। তাই হয়তো ৪৫তম ওভারের শেষ বলে সিঙ্গেল নিতে চেয়েছিলেন সোহান। কিন্তু সিলসের করা ওই ওভারের শেষ বলে উল্টো রান আউট হয়ে যান অপরপ্রান্তে থাকা খালেদ। তাতেই থামে ইনিংস। ৬০ রানে অপরাজিত থাকেন সোহান। মাত্র ৫০ বলে খেলা এই ইনিংসটি ছয়টি চার ও দুটি ছয়ে সাজানো।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট পেয়েছেন কেমার রোচ, আলযারি জোসেফ ও জেইডেন সিলস।

সেন্ট লুসিয়া টেস্টের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৩৪ রান তুলেছিলো সফররত বাংলাদেশ দল। জবাবে খেলতে নেমে কাইল মেয়ার্সে সেঞ্চুরিতে ৪০৮ রান তুলে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ফলে লিড নেয় ১৭৪ রানের। ইনিংস হার এড়াতে লড়ে যাচ্ছেন টাইগাররা।

(ঢাকাটাইমস/২৮জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :