শিশুকে ‘আই লাভ ইউ’ বলায় যুবকের ১ বছর কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ২০:২৬

ভারতে ১৩ বছরের শিশুকে ‘আই লাভ ইউ’ বলায় তিরিশ বছরের এক যুবককে এক বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। কারাদণ্ডের পাশাপাশি ওই ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, ২০১৫ সালে ওই ব্যক্তির বিরুদ্ধে মামলাটি দায়ের করে শিশুটির পরিবার।

সেসময় শিশুটি অষ্টম শ্রেণিতে পড়াশোনা করত। ওই ব্যক্তি শিশুটিকে নানাভাবে উত্যক্ত করত বলে দাবি তার পরিবারের।

শিশুটির পরিবারের অভিযোগ, ২০১৫ সালের ১৭ এপ্রিল মায়ের সঙ্গে বইয়ের দোকানে যায় শিশুটি। দোকান থেকে বাড়ি ফেরার পথে অপরিচিত এক ব্যক্তি শিশুটির খুব কাছাকাছি চলে আসে। তাকে দেখেই শিশুটি ভয়ে চিৎকার করে ওঠে। ওই ব্যক্তি তৎক্ষণাৎ ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়। সেসময় শিশুটির মা ওই ব্যক্তিকে চিনতে পারেন।

শিশুটির মা জানান, সেসময় ১৫ দিন ধরে শিশুটিকে নানাভাবে উত্যক্ত করতে থাকে ওই ব্যক্তি। শিশুটিকে দেখা হলেই সে ‘আই লাভ ইউ’ বলত ।

পরে শিশুটির পরিবার ওই ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে। অভিযোগ পাওয়ার পর পুলিশ অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে।

তবে অভিযুক্ত ওই ব্যক্তির দাবি, শিশুটির বাবা মাতাল ছিলেন। মদ খাওয়ার পর এলাকায় বিভিন্ন ঝামেলা করতেন। তিনি তার প্রতিবাদ করায় মিথ্যা অপবাদ দিয়ে তাকে ফাঁসানো হয়েছে।

শুক্রবার (১ জুলাই) মামলাটি মম্বাইয়ের আদালতে ওঠে। ওই ব্যক্তির অপরাধের ধরণ ও অপরাধের অতীত রেকর্ড পর্যালোচনা করে তাকে এক বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করে আদালত।

(ঢাকাটাইমস/০১জুলাই/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :