বৃষ্টি বাগড়ায় প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুলাই ২০২২, ০৩:৫৪ | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ০৩:৩৫

খেলা শুরুর আগে থেকেই বৃষ্টি বাধা দেওয়া দেয়। ফলে টসও দেরিতে অনুষ্ঠিত হওয়ায় ম্যাচের পরিধি কমানো হয়। এরপর খেলা শুরু হলেও দফায় দফায় হানা দিয়েছে বৃষ্টি। লুকোচুরির এই খেলায় শেষ পর্যন্ত জিতল বৃষ্টিই। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিটি পরিত্যক্ত বলে ঘোষণা করলেন দুই অনফিল্ড আম্পায়ার। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে রবিবার রাত সাড়ে ১১টায়।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হওয়া নিয়েই দেখা দিয়েছিলো সংশয়। বৃষ্টির কারণে ডোমিনিকার উইন্ডস পার্কের ম্যাচের টসও হয়েছে দেরিতে। অতপর আবহাওয়া খেলার অনুকূলে আসলে মাঠে নামার সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। খেলাটি ১৬ ওভারে অনুষ্ঠিত হবে বলে জানা যায়। কিন্তু ৭.৪ ওভারের পর আবারও বৃষ্টিতে খেলা বন্ধ হলে ১৪ ওভারে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু ১৩তম ওভার শেষে ফের একবার খেলা স্থগিত থাকলে শেষ পর্যন্ত ম্যাচটি ভেস্তেই যায়।

এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আকিল হোসেনের করা বলে প্রথম ওভারেই ফেরেন ওপেনার মুনিম শাহরিয়ার। আউট হওয়ার আগে করেন মাত্র ২ রান। এদিকে আরেক ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট থেকে আসে ১৬ রান। তৃতীয় উইকেটে ব্যাট করতে নামা লিটনের সংগ্রহ ৯ রান।

ওয়ান ডাউনে ব্যাট করতে নামা সাকিব আল হাসানের ব্যাট আশার আলোই দেখাচ্ছিলো। উইকেট পতনের মিছিলেও ছক্কা ও চারে মাতিয়ে রেখেছিলেন তিনি। কিন্তু ১৫ বলের বেশি খেলতে পারলেন না দেশসেরা এই অলরাউন্ডার। হেইডেন ওয়ালসের করা বলে কটবিহাইন্ড হওয়ার আগে দুটি করে চার-ছয়ের মারে ২৯ রান করেন সাকিব। আর রানের খাতায় খুলতে পারেননি আফিফ।

আসা-যাওয়ার মিছিলে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও শেখ মেহেদি হাসানও। আউট হওয়ার আগে মাহমুদউল্লাহ ৮ ও মেহেদি ১ রান করেন। এদিকে চাপে পড়া দলের হয়ে কিছু রান এনে দেন উইকটেকিপার ব্যাটার নুরুল হাসান সোহান। ১৬ বলে একটি চার ও দুটি ছয়ে ২৫ রান করেন তিনি। আর ৫ রানে নাসুম আহমেদ ও ২ রানে শরিফুল ইসলাম অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রোমারিও শেফার্ড। দুটি উইকেট নেন হেইডেন ওয়ালশ। এছাড়া একটি করে উইকেটের দেখা পান

আকিল হোসেন, ওবেদ ম্যাককয় ও ওডিয়েন স্মিথ।

(ঢাকাটাইমস/০৩জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :