নীলফামারীতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ৩৭৫ ভূমিহীন পরিবার

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০২২, ১৬:১৬

নীলফামারী জেলাতে গৃহহীন ও ভূমিহীন শূন্য রাখতে কাজ করছেন জেলা প্রশাসন। আগামী ২০২৩ সালের মধ্যে এ জেলায় একটিও থাকবে না গৃহহীন কিংবা ভূমিহীন।

ইতোমধ্যে জেলার সর্বস্থরে ভূমিহীনদের সংখ্যা কমিয়ে আনা হয়েছে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে গড়ে দেয়া হয়েছে ৩০৯২টি জমিসহ গৃহ। আবারও আগামী ২১জুলাই ৩৭৫টি ছিন্নমূল, ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হবে ভূমিসহ ঘর।

সেদিন সারাদেশে ভার্চুয়ালী যুক্ত থেকে এসব গৃহ হস্তান্তর কর্মসূচীর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার দুপুরে গৃহ হস্তান্তরের বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

এসময় তিনি জানান, জেলার ডিমলা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণার পর থেকে ‘ক’ শ্রেণির ৮০৮জন ভূমিহীন ছিল। তাদের সকলকেই গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। তবে পুরো উপজেলাতে জরিপ করা হয়েছে। আর মাত্র ২৫টি পরিবারের মাঝে গৃহ প্রদান করা হলে আপাতত ওই উপজেলায় থাকবে কোন গৃহহীন বা ভূমিহীন।

তিনি আরও বলেন, জেলার ছয় উপজেলায় ৩০৯২টি ছিন্নমূল, গৃহহীন ও ভূমিহীন মানুষের মাঝে গৃহ প্রদান করা হয়েছে। আগামী ২১তারিখে আরও ৩৭৫টি পরিবারকে গৃহ প্রদান করা হবে। তবে আশা করছি আগামী ২০২৩ সালের মধ্যে আর কোন ভূমিহীন, গৃহহীন কিংবা ছিন্নমূল মানুষ থাকবে না।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোজাম্মেল হক রাসেলসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :