কেন ফুটবল থেকে নিজেদের সরিয়ে নিল সাইফ স্পোর্টিং

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২২, ১৮:৩০

সব ধরনের ফুটবল থেকে নিজেদের সরিয়ে নিচ্ছে দেশের ফুটবলাঙ্গনে আলোচিত ক্লাব সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড। নিজেদের এই সিদ্ধান্ত দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) জানিয়েও দিয়েছে তারা।

সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন গণমাধ্যমকে সাইফ স্পোর্টিং ক্লাবের এই সিদ্ধান্তের কথা জানান।

বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে তাদের পক্ষে ফুটবল কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না জানিয়ে তরফদার রুহুল আমিন বলেন, এ কারণে সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে নিচ্ছে সাইফ পাওয়ার। প্রতিষ্ঠানের বোর্ড অব ডিরেক্টরদের সভায় ফুটবলে না থাকার সিদ্ধান্ত হয়েছে।

ফুটবল থেকে সরে যাওয়ার কারণ হিসেবে সাইফের ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, গ্রুপের বাণিজ্যিক কাজে ব্যস্ততাও অনেক। দল পরিচালনায় অনেক সময় প্রয়োজন। সময় দেয়াও কঠিন হয়ে যাচ্ছে গ্রুপের পক্ষ থেকে।

তরফদার রুহুল আমিন বলেন, গ্রুপের সিদ্ধান্ত ফুটবল সংক্রান্ত সব কার্যক্রম থেকে সাময়িক বিরতিতে থাকা। ভবিষ্যতে সুবিধাজনক পরিস্থিতিতে হয়তো আবার ফুটবলে আসা হতে পারে।

সাইফ স্পোর্টিং ক্লাব বাংলাদেশের ফুটবলে এসে বেশ আলোচিত হয়ে উঠেছিল দেশের নামী ফটবলার এমনকি বিদেশি ভালো ফুটবলার ও কোচ দলে ভিড়িয়ে। ক্লাবটি প্রিমিয়ার লিগে অংশ নেওয়ার পাশাপাশি তৃণমূল পর্যায়ে খেলোয়াড় বাছাই ও তাদের প্রশিক্ষণ দিয়ে ফুটবলার তৈরি করে আসছিল।

২০১৬ সালে পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে রানার্সআপ হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে উঠেছিল সাইফ স্পোর্টিং ক্লাব।

এরপর টানা পাঁচটি প্রিমিয়ার লিগ খেলেছে তারা। ২০১৭-১৮ মৌসুমে প্রথমবার প্রিমিয়ার লিগে অংশ নিয়ে চতুর্থ হয়। ২০১৮-১৯ মৌসুমে চতুর্থ ও ২০২০ সালের পরিত্যক্ত লিগে পঞ্চম হয় দলটি। সর্বশেষ মঙ্গলবার শেষ হওয়া প্রিমিয়ার লিগে তৃতীয় হয়েছে সাইফ স্পোর্টিং।

(ঢাকাটাইমস/৩আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :