নিরাপত্তহীনতায় ভোগা চার শিক্ষার্থীর ববি কর্তৃপক্ষের কাছে আবেদন

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২২, ১৯:২৯

পড়ালেখার ধারাবাহিকতা রক্ষায় নিরাপত্তাহীনতা জনিত সমস্যা কারণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেছেন।

এরমধ্যে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ইরাজ রব্বানী ও রসায়ন বিভাগের শিক্ষার্থী সাইমুন ইসলাম প্রক্টর বরাবর এবং বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাব্বির হোসেন ও লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী রাব্বি খান বিভাগীয় চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে শিক্ষার্থীরা বিভিন্ন তারিখ ও সময়ের কথা উল্লেখ করে বলেছেন, গত ২০ জুলাই থেকে বেশ কিছুদিন ধরে ক্লাস চলাকালে ধারালো অস্ত্র নিয়ে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাতসহ ৮-১০ জন তাদের প্রত্যেককে আলাদাভাবে খুঁজতে থাকে।

পর্যায়ক্রমে আরও কিছু ঘটনার পর এসব শিক্ষার্থী বর্তমানে নিরাপত্তাহীনিতায় ভুগছে এবং স্বাভাবিক পড়াশোনা ব্যাহত হচ্ছে বলে লিখিত দরখাস্তে উল্লেখ করেছেন।

সেইসঙ্গে তাদের প্রত্যেকের পক্ষে বর্তমানে ক্যাম্পাসে যাওয়া ভীতিকর উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার স্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করার আবেদনও জানানো হয়েছে ওই দরখাস্তগুলোতে।

তবে এ বিষয়ে গণিত বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাত দাবি করেছেন, ছাত্রলীগের বিরোধী শিবির তাকে হেয় করার জন্যই এমন মিথ্যা অভিযোগ দিয়েছে। কারণ যারা অভিযোগ দিয়েছে তারা শিক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবেই পরিচালনা করছেন। তারা ক্লাস করছেন, পরীক্ষা দিচ্ছেন এমন প্রমাণ আমাদের কাছে রয়েছে।

আর কাউকে খোঁজার মতো কোনো ঘটনাও ঘটেনি বলে জানিয়ে তিনি বলেন, ক্যাম্পাসের পরিবেশ সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে, এখানে পরিস্থিতি ভিন্ন খাতে নিতেই মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, আমার কাছে যে আবেদনগুলো এসেছে, সেগুলো নিয়ে সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যানদের সঙ্গে কথা বলব। সেইসঙ্গে ওই শিক্ষার্থীদেরও ডাকা হবে, তাদের কাছ থেকে সমস্যার ধরনগুলো শুনে আমাদের বিশ্ববিদ্যালয়ের অধীন বা ক্ষমতার মধ্যে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৮আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ইডেনকাণ্ড: জান্নাতুলদের বিরুদ্ধে পাল্টা মামলা রিভা-রাজিয়া গ্রুপের

ঢাবি মৎস্যবিজ্ঞান বিভাগের রজতজয়ন্তী উৎযাপিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে বিশেষ সেমিনার

বদলির আবেদনের সময় বাড়ল প্রাথমিকের শিক্ষকদের

এসএসসির প্রশ্নপত্র ফাঁসে সাতজন জড়িত: তদন্ত কমিটি

ভিজিটিং স্কলার হিসেবে এমআইটিতে অধ্যাপনা করবেন ঢাবি শিক্ষক

ঢাবির সুফিয়া কামাল হলের ৩ শিক্ষার্থীর স্বর্ণপদক ও ৯৬ শিক্ষার্থীর বৃত্তি লাভ

গবেষণা চুরির অভিযোগ, ‘ষড়যন্ত্র’ বললেন ঢাবি শিক্ষক রেবেকা সুলতানা

ঢাবি উপাচার্যকে নিয়ে রিজভীর ‘আপত্তিকর’ মন্তব্য, শিক্ষক সমিতির নিন্দা

​যৌন হয়রানির অভিযোগে শাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

এই বিভাগের সব খবর

শিরোনাম :