ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের পাশে ইবি ছাত্রলীগ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ২১:১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছ পদ্ধতির ‌‘বি’ ইউনিটের স্নাতক (সম্মান) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় কলম, মাস্ক, সুপেয় পানি, বাইক সার্ভিস ও প্রাথমিক চিকিৎসাসেবা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের পাশে দাঁড়িয়েছে ইবি ছাত্রলীগ।

শনিবার সকাল থেকে পরীক্ষার্থীদের অসুবিধা দূর করার জন্য ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় নানা রকম শিক্ষার্থীবান্ধব কার্যক্রম পালন করে ছাত্রলীগ নেতা-কর্মীরা।

সরেজমিনে দেখা যায়, পরীক্ষার্থীদের জন্য কলম, মাস্ক, সুপেয় পানির ব্যবস্থার পাশাপাশি তারা প্রধান ফটকে অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করেন। এছাড়াও পরীক্ষার্থীদের জন্য জয় বাংলা বাইক সার্ভিস এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করেন ইবি ছাত্রলীগ।

এই বিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। অভিভাবকদের বিশ্রাম কেন্দ্রের ব্যাবস্থা, শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসে এবং তাদের অভিভাবকরাও যদি অসুস্থ হয়ে পড়ে সেক্ষেত্রে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। আমরা ইতিমধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আসা শিক্ষার্থীদের মাঝে মাস্ক, কলম বিতরণ করেছি এবং শিক্ষার্থীদের সহায়তার জন্য আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সবসময়ই শিক্ষার্থীদের পক্ষে এবং শিক্ষার্থীদের যৌক্তিক দাবি নিয়ে কথা বলে। শনিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রধান ফটকে আমরা অভিভাবক কর্ণার স্থাপন করেছি যাতে করে দূর-দূরান্ত থেকে আগত অভিভাবকরা বিশ্রাম নিতে পারে, আমরা জয় বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থা করেছি। যারা প্রতিবন্ধী শিক্ষার্থী আছে তাদের সহযোগিতার জন্য আমরা লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করেছি। যে ভবনগুলোতে পরীক্ষা হচ্ছে সে ভবনগুলোর পাশে ছাত্রলীগের বিভিন্ন হলের যারা নেতাকর্মী রয়েছেন তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করছে। আমরা মনে করি, বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা পরীক্ষার্থীদের জন্য যে সেবা চালু রেখেছে তাতে করে সাধারণ শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে এবং আমরা আগামী ভর্তি পরীক্ষায়ও আমাদের সার্ভিস চালু রাখব।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের সংশোধিত ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :