ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের পাশে ইবি ছাত্রলীগ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ২১:১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছ পদ্ধতির ‌‘বি’ ইউনিটের স্নাতক (সম্মান) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় কলম, মাস্ক, সুপেয় পানি, বাইক সার্ভিস ও প্রাথমিক চিকিৎসাসেবা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের পাশে দাঁড়িয়েছে ইবি ছাত্রলীগ।

শনিবার সকাল থেকে পরীক্ষার্থীদের অসুবিধা দূর করার জন্য ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় নানা রকম শিক্ষার্থীবান্ধব কার্যক্রম পালন করে ছাত্রলীগ নেতা-কর্মীরা।

সরেজমিনে দেখা যায়, পরীক্ষার্থীদের জন্য কলম, মাস্ক, সুপেয় পানির ব্যবস্থার পাশাপাশি তারা প্রধান ফটকে অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করেন। এছাড়াও পরীক্ষার্থীদের জন্য জয় বাংলা বাইক সার্ভিস এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করেন ইবি ছাত্রলীগ।

এই বিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। অভিভাবকদের বিশ্রাম কেন্দ্রের ব্যাবস্থা, শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসে এবং তাদের অভিভাবকরাও যদি অসুস্থ হয়ে পড়ে সেক্ষেত্রে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। আমরা ইতিমধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আসা শিক্ষার্থীদের মাঝে মাস্ক, কলম বিতরণ করেছি এবং শিক্ষার্থীদের সহায়তার জন্য আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সবসময়ই শিক্ষার্থীদের পক্ষে এবং শিক্ষার্থীদের যৌক্তিক দাবি নিয়ে কথা বলে। শনিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রধান ফটকে আমরা অভিভাবক কর্ণার স্থাপন করেছি যাতে করে দূর-দূরান্ত থেকে আগত অভিভাবকরা বিশ্রাম নিতে পারে, আমরা জয় বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থা করেছি। যারা প্রতিবন্ধী শিক্ষার্থী আছে তাদের সহযোগিতার জন্য আমরা লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করেছি। যে ভবনগুলোতে পরীক্ষা হচ্ছে সে ভবনগুলোর পাশে ছাত্রলীগের বিভিন্ন হলের যারা নেতাকর্মী রয়েছেন তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করছে। আমরা মনে করি, বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা পরীক্ষার্থীদের জন্য যে সেবা চালু রেখেছে তাতে করে সাধারণ শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে এবং আমরা আগামী ভর্তি পরীক্ষায়ও আমাদের সার্ভিস চালু রাখব।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ইডেনের ছাত্রীদের অনৈতিক কাজে ‘বাধ্য করানোর’ সত্যতা মেলেনি

রাবি শিক্ষক তাহের হত্যা: দুই আসামির মৃত্যুদণ্ডের রায় স্থগিত

ইউজিসির এপিএ মূল্যায়নে তলানিতে রাবি

ঢাবি ‘ক’ ইউনিটের শূন্য আসনে ভর্তিচ্ছুদের সাক্ষাতের আহ্বান

গুণগত শিক্ষা পেতে শিক্ষকদের অভাব-অনটন দূর করুন: শিক্ষক নেতারা

‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষকদের প্রস্তুত থাকতে হবে’

রাষ্ট্রবিজ্ঞানী ড. সামসুল হুদার ১৪তম মৃত্যুবার্ষিকীতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

আজ বিশ্ব শিক্ষক দিবস

এসএসসির প্রশ্নফাঁস: রিমান্ড শেষে দুই শিক্ষক কারাগারে

এইচএসসি পরীক্ষায় সবার সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :