অ্যাতলেটিকোকে হারিয়ে ফের শীর্ষে রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:০২

স্প্যানিশ লা-লিগায় রবিবার রাতের ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। আর এই জয়ের মাধ্যমে বার্সেলোনাকে পেছনে ফেলে ফের একবার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল বর্তমান চ্যাম্পিয়নরা। একদিন আগে এলচের বিপক্ষে জয় নিয়ে টেবিলের এক নম্বরে উঠেছিলো বার্সা।

লিগে এবারের মৌসুমে টানা ৬ ছয় পেল রিয়াল মাদ্রিদ। সব আসর মিলিয়ে তারা জিতল টানা ৯ ম্যাচ। এই জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল বর্তমান চ্যাম্পিয়নরা। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে তাদের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। ১৫ পয়েন্ট নিয়ে রিয়াল বেতিস তিনে থাকলেও ১০ পয়েন্ট নিয়ে সাতে আছে অ্যাতলেটিকো।

মেট্রোপলিটন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে ও আক্রমণে সমানতালেই খেলেছে স্বাগতিক অ্যাতলেটিকো মাদ্রিদ। এদিন ম্যাচের ৪৬ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো স্বাগতিক দলের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট তিনটি। এর মধ্যে গোল হয়েছে একটি।

অন্যদিকে পুরো ম্যাচের মাত্র ৫৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে সফররত রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পেরেছে মোট চারটি। এর মধ্যে গোল হয়েছে দুটি।

ম্যাচের ১৮ মিনিটে ফরাসি তারকা শুয়ামেনির পাস থেকে গোল করেন ভিনিসিয়াসের সতীর্থ রদ্রিগো। ঠিক ১৮ মিনিট পর আবারও উল্লাসে মাতে রিয়াল শিবির। এবার স্কোরশিটে নাম তোলেন উরুগুইয়ান তারকা ফেদে ভালভার্দে। ম্যাচের ৮৩তম মিনিটে একটি গোল পরিশোধ করে স্বাগতিক অ্যাতলেটিকো মাদ্রিদ। দলের হয়ে গোলটি করেন মারিও হার্মেনশো। পরে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :