রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব হলেন শিপলু জামান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪১ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৬

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের উপ-প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক মুহা. শিপলু জামান।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তাকে প্রেষণে এই নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতির জন বিভাগের অধীনে একজন প্রেস সচিব, একজন উপ-প্রেস সচিব, একজন সহকারী প্রেস সচিব রয়েছে।

বিসিএস (তথ্য-জেনারেল) ২৪ ব্যাচের এই কর্মকর্তা এর আগেও একবার সহকারী পরিচালক (সংযুক্ত) ও পরে দুই বার সহকারী প্রেস সচিব হিসেবে রাষ্ট্রপতি ভবনে দায়িত্ব পালন করেছেন।

মুহা. শিপলু জামান ২০০৫ সালে ৭ ফেব্রুয়ারি কক্সবাজার জেলা তথ্য অফিসার হিসেবে যোগ দেন। পরে গাজীপুরে তথ্য অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর সহকারী তথ্য অফিসার হিসেবে গণযোগাযোগ বিভাগ, সিনিয়র তথ্য অফিসার হিসেবে পিআইডি ও জনপ্রশাসন মন্ত্রণালয়, উপ-পরিচালক হিসেবে ডিএফপিতে দায়িত্ব পালন করেন।

এছাড়া মুহা. শিপলু জামান জাপানে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসে প্রথম সচিব (প্রেস) হিসেবে দায়িত্ব পালন করেন। পরে দেশে ফিরে পিআইডির উপ-প্রধান তথ্য কর্মকর্তা হন। এরপর গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক (প্রচার ও সমন্বয়) হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছিলেন।

ঢাকার নবকুমার ইনস্টিটিউশন থেকে এসএসসি, ঢাকা কলেজ থেকে এইচএসসি, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করেন মুহা. শিপলু জামান। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ, এমপিএস, পিজিডিআইআর, পিজিডিডিআর ডিগ্রি অর্জন করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সিভিল সার্ভিস কলেজ থেকে এমপিএ ডিগ্রি নেন। সর্বশেষ জাপানের ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ইকোনোমিকস ডিগ্রি নেন।

এই তথ্য কর্মকর্তা সিআরসি, সিইডিএডব্লিউ, মিনা এবং নারী সম্পর্কিত প্রশিক্ষণসহ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন। ইতোমধ্যে মুহা. শিপলু জামানের বিভিন্ন বিষয়ভিত্তিক লেখা জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এসএস/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :