ইডেনে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত, বহিষ্কার ১৬ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৫০ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:০৫

চলমান উত্তেজনার জেরে রাজধানীর ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এছাড়া কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরোধিতাকারী ১৬ নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

রবিবার রাত ২টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের ইডেন মহিলা কলেজ শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত থাকবে।

প্রাথমিকভাবে প্রাপ্ত প্রমাণের ভিত্তিতে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অপরাধে ইডেন কলেজ শাখার ১৬ জন নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কার করা হলো।

বহিষ্কৃত নেতাকর্মীরা হলেন- ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ৈ, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, জান্নাতুল ফেরদৌস, আফরোজা রশ্মি, মারজানা উর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এসএম মিলি, সাদিয়া জাহান সাথী, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগাঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখি এবং কর্মী রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা ও সূচনা আক্তার।

মারামারির ঘটনার অধিকতর তদন্তের মাধ্যমে বিশৃঙ্খলার সঙ্গে ইডেন কলেজ ছাত্রলীগের যারা জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তি জানানো হয়।

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যা ৬টার দিকে ইডেন কলেজ অডিটোরিয়ামের সামনে সংঘর্ষ ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনায় বেশ কয়েকজন আহত হন। এ সংঘর্ষে আহত ইডেন কলেজের সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য দু'জন হলেন- যুগ্ম সম্পাদক রিতু আক্তার ও সুমি।

এ ঘটনায় আনন্দ মিছিল করেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, কল্পনা বেগম, জেবুন্নাহার শিলা, সুমনা মিম, মিলি আক্তার, সাদিয়া জাহান সাথী, তানজিলা আক্তার, তানজিলা মনি পরশ, মনিকা তালুকদার, সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাবিকুন্নাহার তামান্নাসহ বেশ কয়েকজন।

এর আগে শনিবার রাত ১১টার দিকে মুখোমুখি অবস্থান নেয় কলেজ ছাত্রলীগের দুই গ্রুপ। কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে নির্যাতনের অভিযোগে সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা ও তাদের অনুসারী সমর্থকদের মধ্যে কোন্দল তৈরি হয়। এরপর থেকে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এসএকে/এএইচ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

আমরা জাতীয় সংগীত গাই অথচ ময়লাটা রাস্তায় ফেলি: মেয়র আতিক

ঢাবি এলাকায় নারীকে চাপা দিয়ে টেনে নিল গাড়ি, চালককে পিটুনি

‘এমন ছাত্রলীগ আমরা চাই না’, মহানগর সম্মেলনে ক্ষুব্ধ ওবায়দুল কাদের

আইইবিতে 'প্রকৌশল কোডস এবং মান ইন্ডেক্স' বইয়ের মোড়ক উন্মোচন

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে ডেন্টিস্ট গ্রেপ্তার

সোহরাওয়ার্দীতে সমাবেশ করার অনুরোধ আইজিপির, বিএনপির ‘না’

রাজধানীর সব ক্যাবল যাবে আন্ডারগ্রাউন্ডে, ধানমন্ডি দিয়ে শুরু

বিমানবন্দর স্টেশন-মহাখালী সড়কের দুটি লেন ব্যবহার না করার অনুরোধ বিআরটির

শিক্ষায় তথ্য-প্রযুক্তির সুযোগ কাজে লাগানো হবে: প্রাথমিক ও গণশিক্ষা সচিব

২৬ শর্তকে অতিরঞ্জিত করে প্রকাশ করা হচ্ছে: ডিএমপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :