দায়িত্ব অবহেলায় কুমিল্লায় তিন পুলিশ সদস্য প্রত্যাহার

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৯ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৫

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানায় দায়িত্বে অবহেলার অভিযোগে তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। রবিবার বিকালে তাদের প্রত্যাহার করা হয়।

সোমবার দুপুরে বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

ক্লোজড হওয়া ব্যক্তিরা হলেন, বাঙ্গরা বাজার থানার উপ-পরিদর্শক (এসআই) ওমর ফারুক, সহকারী উপপরিদর্শক (এএসআই) আতাউর রহমান ও কনস্টেবল মামুন হোসেন।

জানা গেছে, কিছুদিন আগে ভুক্তভোগী এক নারীর ঘরে টনকী গ্রামের আনুমিয়ার ছেলে জাকির হোসেন ঘরের বেড়া কেটে প্রবেশ করেন।

এসময় তাকে যৌন হেনেস্তাসহ বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ নিয়ে বাঙ্গরা বাজার থানায় আসেন ওই নারী। বিষয়টি কম্পিউটার অপারেটর কনস্টেবল মামুনকে জানানো হলে তিনি সঠিকভাবে অভিযোগ না লিখে, চুরি হয়েছে মর্মে একটি অভিযোগ দেন। পরে ওই অভিযোগের তদন্তের দায়িত্ব দেওয়া হয় থানার উপপরিদর্শক (এসআই) ওমর ফারুকের উপর। তার সঙ্গে এএসআই আতাউর রহমানও তদন্তে যান।

এসআই ওমর ফারুক সঠিকভাবে তদন্ত না করে ভুক্তভোগী ও তার পরিবারকে বিভিন্নভাবে হয়রানি করেন মর্মে ২২ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী নারী। বিচার না পেলে আত্মহত্যার হুঁশিয়ারি দেন তিনি। পরে তাদের অভিযুক্ত করে লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, অভিযোগেরভিত্তিতে ঊর্ধ্বতনের নির্দেশে এসআই ওমর ফারুক, এএসআই আতাউর রহমান ও কনস্টেবল মামুনকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :