চাঁদপুরে আ.লীগ নেতা খুন: সন্দেহভাজন স্কুলছাত্রের আত্মহত্যা!

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২২:৫৬ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৭

চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. রফিক উল্লাহকে (৭০) হত্যায় যাকে সন্দেহ করা হচ্ছিল, সেই স্কুলছাত্র অমিত দাস (১৬) আত্মহত্যা করেছে। পুলিশ বলছে, ঘটনার দিন রাতেই ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে অমিত।

অমিত চাঁদপুর শহরের গনি মডেল আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

চাঁদপুর সদর মডেল থানা পুলিশ জানায়, আত্মহত্যা করা কিশোরের লাশের ডিএনএ করার পর আরও নিশ্চিত হওয়া যাবে বীর মুক্তিযোদ্ধা মো. রফিক উল্লাহকে সেই হত্যা করেছে কিনা। তবে কী কারণে রফিক উল্লাহকে অমিত দাস হত্যা করেছে এ বিষয়ে পুলিশ এখন পর্যন্ত রহস্য উদঘাটন করতে পারেনি।

পুলিশ জানায়, অমিতের সঙ্গে রফিক উল্লাহর অনেক দিন যাবত সখ্য ছিল। সে প্রায় সময় মুক্তিযোদ্ধা রফিক উল্লাহর বাসায় আসা-যাওয়া করত। ঘটনার একদিন আগেও সে তার বাসায় এসেছে এবং ঘটনার দিনও সে এ বাসায় এসেছে বলে ভিডিও ফুটেজে দেখা যায়। ঘটনার কিছুক্ষণ পর সে এ বাসা থেকে দৌড়ে পালিয়ে যেতেও ভিডিও ফুটেজে দেখা গেছে।

চাঁদপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুজন কান্তি বড়ুয়া জানান, ভিডিও ফুটেজ, আত্মহত্যাকারী কিশোরের জুতা, প্যান্ট, কালো গেঞ্জি, তার পিতা-মাতার চিহ্নিত করা ও নিহত রফিক উল্লাহর মোবাইল থেকে পাওয়া কললিস্ট অনুযায়ী মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে অনেকটা নিশ্চিত হয়েছি- এ হত্যায় অমিত জড়িত।

তিনি আরও বলেন, এখন তার লাশের ডিএনএ করার পর আমরা শতভাগ নিশ্চিত হতে পারব।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুল রশিদ জানান, আত্মহত্যা করা অমিত যে হত্যাকারী তা সুনিশ্চিত। ডিএনএ টেস্ট করলে পরোপুরি নিশ্চিত হওয়া যাবে।

তিনি বলেন, আমাদের ধারণা, সে হত্যা করার পর নতুনবাজার এলাকা থেকে পালিয়ে আল-আমিন হাসপাতাল এলাকা দিয়ে ঘটনাস্থলে গিয়ে ট্রেনের নিচে আত্মহত্যা করে। সে প্রায় ওই বাসায় যেত। ঘটনার দিন সে বাসায় ছিল। তাকে বাসার কেয়ারটেকার মিরাজ দেখেছে। মিরাজও তার জুতা, প্যান্ট ও গেঞ্জি দেখে চিহ্নিত করেছে।

উল্লেখ্য, চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ও শহীদ জাবেদ মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ গত শনিবার সন্ধ্যায় শহরের নতুন বাজার সফিনা আবাসিক হোটেলের তৃতীয় তলায় ছুরিকাঘাতে খুন হন। তিনি অবিবাহিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :