র‌্যাব থেকে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে বিদায়ী সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ২২:২৪

র‌্যাব ফোর্সেসের অষ্টম মহাপরিচালকের দায়িত্ব পালন শেষে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। দীর্ঘ দুই বছরের বেশি সময় সফলভাবে দায়িত্ব পালন শেষে বিদায় নিলেন সদ্য নিযুক্ত আইজিপি। বৃহস্পতিবার বিকালে র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের পক্ষ থেকে তাকে গার্ড অফ অনার দেওয়া হয়। তিনি আগামী ৩০ সেপ্টেম্বর পুলিশের মহাপরিদর্শক হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন।

এর আগে গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক হিসেবে মনোনীত করা হয়। তিনি র‌্যাবের মহাপরিচালকের দায়িত্বভার শেষ করলেন।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০২০ সালের ১৫ এপ্রিল করোনা মহামারীর মধ্যে পুলিশের বিশেষায়িত এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন। এসময় তার দক্ষ নেতৃত্ব ও দিক নির্দেশনার ফলে র‌্যাব ফোর্সেস অনন্য সফলতা অর্জন করেছে। পাশাপাশি অপরাধ দূরীকরণে বিভিন্ন সৃষ্টিশীল ও গঠন মূলক পদক্ষেপের কারণে এই বাহিনী দেশের সকল মানুষের কাছে প্রশংসাও পেয়েছে।

অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে তিনি র‌্যাব ফোর্সেসকে দেশব্যাপী প্রশংসার উচুঁ স্থানে বসিয়েছেন। তিনি জঙ্গিদেরকে আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করেছিলেন, যা ছিল একটি যুগান্তকারী ও সময়োপযোগী পদক্ষেপ। এছাড়া, কিশোর অপরাধের বিরুদ্ধে নানামুখী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কিশোর অপরাধকে সামাজিকভাবে প্রতিরোধ করেছিলেন। আভিযানিক কার্যক্রমের গতিশীলতা বৃদ্ধির পাশাপাশি প্রযুক্তিগত আধুনিকায়নের লক্ষে তিনি র‌্যাব ফোর্সেসে বিভিন্ন উন্নত প্রযুক্তি সংযোজনেও ব্যবস্থা গ্রহণ করেন।

অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন র‌্যাব ফোর্সেসে যোগদানের পর থেকেই বিভিন্ন উন্নয়নমূলক কাজ তরান্বিত করেছিলেন। তিনি ফোর্স ব্যারাক, ফোর্স মেস, হাসপাতাল, ডেন্টাল ইউনিট, জিমনেশিয়াম, অতিথিশালাসহ অসংখ্য উন্নয়ন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেন। এছাড়াও, র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন ও কোম্পানি পর্যায়ে নতুন স্থাপনা নির্মাণ কার্যক্রমও সফলভাবে সম্পন্ন করেন।

দীর্ঘ ২ বছর পাঁচ মাসের অধিক সময় অত্যন্ত সফলতার সঙ্গে মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস হিসেবে দায়িত্ব পালন করেছেন।

(ঢাকাটাইমস/২৯সেপ্টম্বর/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

যুদ্ধকালীন বাংলাদেশ সরকারকে স্বীকৃতি দিল ভারত

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ২৬

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করে যেতে হবে: ওবায়দুল কাদের

কক্সবাজারে চার দিনের আন্তর্জাতিক ফ্লিট রিভিউ শুরু হচ্ছে মঙ্গলবার

জঙ্গি পালানোর ঘটনায় দায় এড়াতে পারে না আইনশৃঙ্খলা বাহিনী: র‌্যাব মুখপাত্র

দেশের অর্থনীতি নিয়ে গুজবে কান না দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বুয়েটছাত্র ফারদিন খুনের মোটিভ ও প্রকৃত জড়িতদের খুঁজছে র‌্যাব

সিএনজি অটোরিকশার দৈনিক জমা বৃদ্ধির প্রক্রিয়ার প্রতিবাদে মানববন্ধন

সব দেশের সঙ্গেই বাংলাদেশের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

জেসিআই ঢাকা ইয়োংয়ের নতুন কমিটি ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :