আমাদের শপথ অশুভ শক্তিকে পরাজিত করার: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১৫:১৩ | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ১৫:১০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সমগ্র দেশের মানুষকে একটি দানব সরকার যখন নির্যাতন করছে সেই সময় এই উৎসবের মধ্যে, অনেক দুঃখ কষ্টের মধ্যেও আমরা আজকে শপথ নেব এই অশুভ শক্তিকে পরাজিত করার।

তিনি বলেন, আগামী দিনে অতি দ্রুত আমরা এই অশুভ শক্তিকে পরাজিত করে সত্যিকার অর্থে সত্য ন্যায়, সাম্য মানবিক মণ্ডলকে প্রতিষ্ঠিত করব।

সোমবার দুপুরে ঢাকার দক্ষিণ কেরানিগঞ্জে বিএনপি স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নিজ বাসভবনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা এই বাংলাদেশের মানুষ সবসময় বাংলাদেশে অসাম্প্রদায়িক দেশ নির্মাণের জন্য কাজ করেছি। ১৯৭১ সালে যখন আমরা স্বাধীনতার যুদ্ধ করি সেই সময় হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সবাই একযোগে এদেশে একটি গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করার জন্য, এদেশে মানুষের অধিকার রক্ষার আস্থা নির্মাণ করার জন্য আমরা যুদ্ধ করেছিলাম। পরবর্তীতে সেটার জন্য কাজ করেছি।

তিনি বলেন, দুর্ভাগ্য আমাদের আজকের স্বাধীনতার ৫০ বছর পরে আমাদের সেই যে আশা-আকাঙ্ক্ষা সেটা দেখছি না।

ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে প্রথম থেকেই তারা বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করার জন্য কাজ করেছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করার জন্য কাজ করেছে। গত কয়েক বছরে তারা বাংলাদেশের সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে তারা অন্যায় ভাবে মিথ্যে মামলা দিয়ে আটক করে রেখেছে। আমাদের নেতা তারেক রহমানকে মিথ্যে মামলা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে। আমাদের লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে।

আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, আমাদের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে জানিয়ে তিনি বলেন, এই একটা অবস্থার মধ্যে আজকে দুর্গা উৎসব উদযাপিত হচ্ছে এখান থেকে একটাই শপথ আমরা নেই। যে দেবী দুর্গার আবির্ভাবে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠিত হোক। অন্যায়কে পরাজিত করে, অশ্লীলকে পরাজিত করে এবং একই সঙ্গে অসুন্দরকে পরাজিত করে ন্যায় প্রতিষ্ঠা সত্যকে প্রতিষ্ঠা এমন একটি সুন্দর পৃথিবী গড়ে তোলার জন্য তিনি আবির্ভূত হয়েছিলেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ কেরাণীগঞ্জের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

৩০তম সম্মেলন: ছাত্রলীগের সভাপতি-সম্পাদক হতে চান ২৫৫ নেতা

শেখ মণির জন্মদিন উপলক্ষে যুবলীগের শীতবস্ত্র বিতরণ

প্রথম সিরিজের ফাইনাল খেলা ১০ ডিসেম্বর: গয়েশ্বর

চট্টগ্রামের জনসভায় ২০ লাখ লোকের সমাগম হয়েছে, দাবি আ.লীগের

পরাজিত শত্রুরা খালেদা জিয়াকে অন্তরীণ করে রেখেছে: মির্জা ফখরুল

হামলা-মামলা গ্রেপ্তার করে জনগণের আন্দোলনকে দমানো যাবে না: রিজভী

গাড়ি পোড়ানোর মামলায় ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিএনপির সমাবেশের জন্য আরও তিন বিকল্প জায়গার কথা বললেন তথ্যমন্ত্রী

বাড়াবাড়ি করলে হেফাজতের মতো পরিষ্কার হয়ে যাবে বিএনপি: কৃষিমন্ত্রী

১০ ডিসেম্বরের গণসমাবেশ কেউ রুখতে পারবে না: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :