জনবল নিয়োগ দিচ্ছে বন অধিদপ্তর

চাকরি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০২২, ১২:১৬ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২২, ১০:৫২

রাজস্ব খাতভুক্ত একাধিক শূন্য পদে জনবল নিয়োগ দেবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তর। সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এ অধিদপ্তরের মাধ্যমে বন সংরক্ষকের কার্যালয় চট্টগ্রাম অঞ্চলে দুই ক্যাটাগরির পদে ৮৩ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম: ফরেস্ট গার্ড (বনপ্রহরী)। পদসংখ্যা: ৭৫টি। যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার। বেতন স্কেল: ৯,০০০–২১,৮০০ টাকা (গ্রেড–১৭)।

২. পদের নাম: অফিস সহায়ক। পদসংখ্যা: ৮টি। যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বেতন স্কেল: ৮,২৫০–২০,০১০ টাকা (গ্রেড–২০)।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন:

খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি ও কুমিল্লা জেলা ছাড়া চট্টগ্রাম বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় চট্টগ্রাম বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা:

আবেদন শুরুর তারিখে (৩১ অক্টোবর ২০২২) আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের জন্য সর্বোচ্চ বয়স ৩০ বছর হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ যেসব প্রার্থীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম:

আগ্রহীরা আবেদন করতে এখানে ক্লিক করুন। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে এখানে ক্লিক করুন। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১-এ ফোন অথবা [email protected] ঠিকানায় মেইল করা যাবে।

আবেদন ফি:

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রি–পেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ৩১ অক্টোবর থেকে ২০ নভেম্বর ২০২২, বেলা ৩টা পর্যন্ত।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/এমআই)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

চাকরির খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :