পুলিশ সার্জেন্ট নিয়োগ, অবশ্যই মোটরসাইকেল চালানো জানতে হবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ১৬:০৪ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২২, ১৩:১৪

বাংলাদেশ পুলিশে সার্জেন্ট পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইনের মাধ্যমে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ২২ ডিসেম্বর।

নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনের জন্য প্রার্থীর বয়স ২০২২ সালের ২২ ডিসেম্বর তারিখে ১৯ থেকে ২৭ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

২০২০ সালের ২৫ মার্চ তারিখে যাদের বয়স ২৭ বছর পার হয়নি, তারাও আবেদন করতে পারবেন।

পুরুষ প্রার্থীর উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। নারী প্রার্থীর উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনের জন্য কমপক্ষে স্নাতক পাস হতে হবে আগ্রহী প্রার্থীদের। মোটরসাইকেল চালনায় দক্ষ হতে হবে। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত হলে এ পদের জন্য আবেদন করতে পারবেন না।

আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীদের অনলাইনে এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। এরপর প্রার্থীদের কয়েক ধাপে নির্বাচন করা হবে। ২৫ নভেম্বর থেকে আবেদন শুরু হবে। আবেদন করা যাবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সার্জেন্ট পদে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেন করলে গ্রেপ্তার ও নিয়োগ বাতিল করা হবে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :