লি অ্যান্ড ফাং’কে মূল্য সংযোজিত পোশাকের সোর্সিং বাড়ানোর অনুরোধ বিজিএমইএর

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ২১:১৭ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২২, ২১:১৬

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান লি অ্যান্ড ফাং (Li & Fung)-কে বাংলাদেশ থেকে তৈরি পোশাক, বিশেষ করে মূল্য সংযোজিত পণ্যের সোর্সিং বাড়ানোর অনুরোধ জানিয়েছেন।

তিনি ম্যান-মেইড ফাইবার-ভিত্তিক পোশাক, হোম টেক্সটাইল সহ অন্যান্য উচ্চ মূল্যের পোশাক উৎপাদনে বাংলাদেশি সরবরাহকারীদের সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতা প্রদান এবং বাংলাদেশ থেকে ঐসব পণ্য সোর্সিং করার পথ খুঁজে বের করার জন্যও লি অ্যান্ড ফাং’কে অনুরোধ জানান।

বুধবার লি অ্যান্ড ফাং এর নির্বাহী চেয়ারম্যান স্পেন্সার ফাং (Spencer Fung) বিজিএমই একমপ্লেক্সে বিজিএমইএ সভাপতির সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আহবান জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন প্রেস, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটির চেয়ারম্যান, শোভন ইসলাম।

বৈঠকে তারা বৈশ্বিক পোশাক বাজার পরিস্থিতি এবং বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে লি অ্যান্ড ফাং-এর পরিকল্পনাসহ বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয়সমুহ নিয়ে আলোচনা করেন।

তারা উদ্ভাবন, দক্ষতা এবং পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য কেন্দ্রের (সিইওএসএইচ) সক্ষমতা বাড়াতে লি অ্যান্ড ফাং কিভাবে বিজিএমইএ’কে সহযোগিতা করতে পারে, সে বিষয় নিয়েও আলোচনা করেন।

বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) এর শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বিকাশে লি অ্যান্ড ফাং এর সম্ভাব্য সহযোগিতা প্রদানের বিষয় নিয়েও তারা কথা বলেন।

ফারুক হাসান বলেন, বাংলাদেশ পণ্যের বৈচিত্র্যকরণ এবং প্রযুক্তির আপগ্রেডশনের মাধ্যমে ভ্যালু চেইনের দিকে এগিয়ে যেতে ক্রমবর্ধমানভাবে মনোযোগ দিচ্ছে।

তিনি বলেন, লি অ্যান্ড ফাং উদ্ভাবনী পণ্য তৈরিতে এবং বাংলাদেশে তাদের ব্যবসার ভিত্তি প্রসারিত করতে তাদের সরবরাহকারীদের সাথে একসঙ্গে কাজ করতে পারে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :