ফরিদপুরে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ১৮:৪৬

ফরিদপুরের শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। শুক্রবার সকালে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম।

শহরের অম্বিকা ময়দানে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মো. শাহজাহান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা।

আরো বক্তব্য দেন- ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ সিরাজুল ইসলাম, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আখতারুজ্জামান, পৌর প্যানেল মেয়র মতিউর রহমান শামীম প্রমুখ।

উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আসলাম মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাসলিমা আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিপুল কুমার দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, সহকারী কমিশনার তারিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

বক্তারা বলেন, প্রযুক্তির সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য এই ডিজিটাল মেলার আয়োজন করা হয়েছে। এই মেলা থেকে শুধু সাধারণ মানুষই জানতে পারছেন না, এখান থেকে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি হচ্ছে। তারা স্বাবলম্বী হচ্ছে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

এখন থেকে প্রতিবছরই এ ধরনের মেলার আয়োজন করা হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। পরে প্রধান অতিথি মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্টল ঘুরে দেখেন ।

মেলায় ৪৫টি স্টলে সরকারের বিভিন্ন দপ্তরের সেবার চিত্র তুলে ধরা হচ্ছে। শনিবার মেলার পরিসমাপ্তি ঘটবে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :