মির্জাপুরে ৯ ইটভাটাকে ১ কোটি ১৮ লাখ টাকা জরিমানা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ২১:২৯

টাঙ্গাইলের মির্জাপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৯টি অবৈধ ইটভাটা মালিকের কাছ থেকে ১ কোটি ১৮ লাখ টাকা জরিমানা আদায় করেছেন। এ সময় ইটভাটার কিলন ভেঙে দেয়ার পাশাপাশি ফায়ার সার্ভিসের সহায়তায় দুই লাখ পিস কাঁচা ইট পানি দিয়ে নষ্ট করে দেয়া হয়।

বুধবার উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল, পলাশতলী, খাটিয়ারহাট, চিতেশ্বরী এলাকায় টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক পরিবেশ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তার। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন অনুযায়ী ইটভাটা পরিচালনা না করায় তাদের জরিমানা করা হয় বলে জানা গেছে।

অভিযান চলাকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন, সহকারী পরিচালক তুহিন আলম, পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর। এসময় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

জরিমানা আদায় করা ইটভাটাগুলো হলো- উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামে মেসার্স নিউ সান ব্রিকস্ (২০ লাখ টাকা), পলাশতলী এলাকার মেসার্স জেএমবি পলাশ এন্টারপ্রাইজ (২০ লাখ), এম আর বি শিকদার ব্রিকস্ (২০ লাখ), মেসার্স জেএসবি এন্টারপ্রাইজ (৫লাখ), মেসার্স ভাইভাই এন্টারপ্রাইজ (৩লাখ), খাটিয়ারহাট এলাকার মেসার্স এইচবিএম এন্টারপ্রাইজ (২০লাখ), চিতেশ্বরী এলাকার নিউ এমবিএম ব্রিকস্ (২০লাখ), নিউ দেওয়ান ব্রিকস্ (২০লাখ) ও মেসার্স হাজী আনছার আলী ব্রিকসের কাছ থেকে (৫ লাখ টাকা) আদায় করা হয়।

পরিবেশ সুরক্ষায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফয়জুন্নেসা আক্তার জানান।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :