যেভাবে দ্বিতীয় রাউন্ডে যেতে পারে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ২১:৪২

সৌদি আরবের বিপক্ষে গ্রুপপর্বের প্রথম ম্যাচ হেরেই যেন নকপর্ব পার করছে আর্জেন্টিনা। প্রতি ম্যাচের আগে মনে হচ্ছে হারেলেই বাদ পড়বে আলবিসেলেস্তেরা। দ্বিতীয় ম্যাচ জিতেছে। শেষ ষোলো নিশ্চিত করতে তৃতীয় ম্যাচে আজ পোল্যান্ডের মুখোমুখি লিওনেল মেসির দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

২ ম্যাচে তিন পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে সর্বোচ্চ ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান রবার্তো লেভানডোস্কির পোল্যান্ডের। এদিকে তিনে থাকা সৌদি আরবের সংগ্রহ ৩। আর ১ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে মেক্সিকো।

পয়েন্ট টেবিলের এমন অবস্থানে বলা যাচ্ছে কারা যাবে দ্বিতীয় রাউন্ডে। যদি পোল্যান্ডের ড্র করলে এবং মেক্সিকোকে সৌদি আরব হারিয়ে দিলে শেষ ষোলতে উঠবে সৌদি। আবার যদি আর্জেন্টিনা ড্র করে এবং মেক্সিকো সৌদিকে হারায়, তবে মেক্সিকো এবং মেসিদের মধ্যে যে দল গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারা উঠবে নকআউটে। যদি দুটো ম্যাচই ড্র হয়, তবে সৌদি আরব এবং আর্জেন্টিনার মধ্যে যারা এগিয়ে থাকবে তারা উঠবে শেষ ষোলতে।

এদিকে ভালো অবস্থানে রয়েছে পোল্যান্ড। শেষ ম্যাচে কোনোমতে ১ পয়েন্ট পেলেই রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত হবে লেভাডোস্কিদের। আবার মেসিদের কাছে হারলেও সুযোগ থাকছে তাদের। সেক্ষেত্রে সৌদি-মেক্সিকো ম্যাচটি ড্রয় হতে হবে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :