প্রথমার্ধে ঘানার জালে উরুগুয়ের দুই গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২২, ২১:৪৭

দ্বিতীয় রাউন্ডে ওঠার দৌঁড়ে বেশ ভালো অবস্থানে থাকা ঘানাকে বেশ কোণঠাসা করে রেখেছে উরুগুয়ে। ম্যাচের প্রথমার্ধেই প্রতিপক্ষকে দুই গোল দিয়েছে লাতিন আমেরিকান দলটি। ফলে ২-০ গোল ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে গেল উরুগুয়ে।

আল জানব স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দখল ও আক্রমণে আধিপত্য বিস্তার করে উরুগুয়ে। ম্যাচের ৫৫ শতাংশ সময় নিজেদের করে বল রাখতে সক্ষম হয়েছে লাতিন আমেরিকান দলটি। আর ঘানার গোলবার বরাবর শট নিতে পেরেছে মোট চারটি। এতে দুটি গোল আদায় করতে পেরেছে দলটি।

অন্যদিকে পুরো ম্যাচের ৪৫ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে আফ্রিকান দলটি। আক্রমণেও খুব বেশি সুবিধা করতে পারেনি তারা। উরুগুয়ের গোলবারে শট নিতে পেরেছে মাত্র দুটি। কিন্তু পায়নি গোলের দেখা।

উরুগুয়ে একাদশ (ফরমেশন: ৪-৪-২)

সার্জিও রচেট (গোলরক্ষক), হোসে মারিয়া গিমিনেজ, সেবাস্তিয়ান কোয়াটস, গুইলার্মো ভারেলা, ম্যাথিয়াস ওলিভেরা, ফাকুন্দো পেলেস্ত্রি, ফেদেরেকো ভালভার্দে, জর্জিয়ান ডি আরাসকেতা, রদ্রিগো বেন্তানোর, ডারউইন নুনেজ, লুইস সুয়ারেজ।

ঘানা একাদশ (ফরমেশন: ৪-২-৩-১)

লরেন্স আতি-জিগি (গোলরক্ষক), আলিদু সেইদু, ড্যানিয়েল আমারতে, মোহাম্মদ সালিসু, বাবা রহমান, থমাস পার্তে, আবদুল সামাদ, মোহাম্মদ কুদুস, আন্দ্রে এইউ, জর্ডান এইউ, উইলিয়ামস।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :