আমীর খসরু ও তার স্ত্রীসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ডিসেম্বর ২০২২, ২০:৩৭ | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২২, ১৫:১১

প্লট জালিয়াতি ও নকশা বহির্ভূতভাবে ঢাকার বনানীতে হোটেল তৈরির অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন—দুদক।

মামলায় অন্য আসামিরা হলেন—আমীর খসরুর স্ত্রী তাহেরা খসরু আলম, আমীর খসরুর ভায়রা ভাই হোটেল সারিনার চেয়ারম্যান গোলাম সরোয়ার, তার স্ত্রী হোটেল সারিনার ব্যবস্থাপনা পরিচালক সাবেরা সরোয়ার (নীনা) ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নকশা অনুমোদন শাখার বিল্ডিং ইন্সপেক্টর আওরঙ্গজেব নান্নু।

সোমবার দুদকের উপ-পরিচালক সেলিনা আখতার বাদী হয়ে এই মামলা দায়ের করেন বলে এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন কমিশন সচিব মাহবুব হোসেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিরা পরস্পরের যোগসাজশে প্রতারণার আশ্রয় নিয়ে বনানীর ১৭ নং রোডের ২৭ নং প্লটটি ডেভেলপ করার নামে উক্ত প্লটের সঙ্গে পার্শ্ববর্তী ২৫ নং প্লট ক্রয় পূর্বক অনুমোদিত নকশা না মেনে উভয় প্লটে যথাক্রমে ২২ তলা ও ২১ তলা ভবন নির্মাণ শেষে পাঁচতারকা হোটেল সারিনা পরিচালনা করে আসছেন।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইন (২নং আইন) এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/এএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :