অবসরের কয়েকদিনের মাথায় বড় দায়িত্ব পাচ্ছেন কবির বিন আনোয়ার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জানুয়ারি ২০২৩, ২৩:২৮ | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২৩, ২৩:১৩

অবসরে যাওয়ার মাত্র কয়েকদিনের মাথায় বড় দায়িত্ব পাচ্ছেন মন্ত্রী পরিষদের সাবেক সচিব কবির বিন আনোয়ার। আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা গেছে, কবির বিন আনোয়ারকে প্রতিমন্ত্রীর পদ মর্যাদায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা করা হচ্ছে।

আগামী সপ্তাহে রবিবার-সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলে সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে থেকে ঢাকাটাইমস জানতে পেরেছে।

কবির বিন আনোয়ার সাবেক ছাত্রলীগ নেতা। তার বাবা-মা দুইজন মুক্তিযোদ্ধা ছিলেন। সিরাজগঞ্জ-২ আসনের নির্বাচনী এলাকার বাসিন্দা কবির বিন আনোয়ার।

খোঁজে নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আসেন সদস্য বিদায়ী মন্ত্রী পরিষদ সচিব। এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কুশল বিনিময় করেন এবং ওবায়দুল কাদের তাকে স্বাগত জানান। প্রায় দুই ঘণ্টা অবস্থান করে কবির বিন আনোয়ারকে নিয়ে দলের নির্বাচনী অফিসে এইচ টি ইমামের কক্ষে নিয়ে আসেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া। কক্ষে প্রবেশের পর ড. সেলিম মাহমুদ ও বিপ্লব বড়ুয়া তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

সেখানে ক্যাপ্টেন এম মনসুর আলীর নাতি মো. শেহেরিন সেলিম রিপন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম, বিপুল উত্তর যুবলীগের সহ-সভাপতি অনুসহ সিরাজগঞ্জের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন। পরে ড. সেলিম মাহমুদ ও ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বেশকিছু সময় কবির বিন আনোয়ার সঙ্গে আলাপ করেন।

সরজমিনে দেখা গেছে, কবির বিন আনোয়ার আসার আগে থেকেই দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় প্রাঙ্গণে উৎসুক জনতা ভিড় করে। কবির বিন আনোয়ারের নিজ এলাকা সিরাজগঞ্জের নেতাকর্মীদেরও ফুল নিয়ে অপেক্ষা করতে দেখা যায়। তার কক্ষে যুক্ত করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন ছবি। দরজার মেরামত, নতুন তালা ও কলিংবেল যুক্ত করতেও দেখা গেছে।

আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এই কক্ষে বসে দলের নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতেন। তার কক্ষে স্থলাভিষিক্ত হওয়ার পর কবির বিন আনোয়ারও একই দায়িত্ব পালন করবেন।

প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ২০২১ সালের ৪ মার্চ সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। এরপর এই পদে আর কাউকে নেওয়া হয়নি।

সূত্র বলছে, দলের নির্বাচনী কার্যক্রম ছাড়াও উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাবেন কবির বিন আনোয়ার। তবে দলের পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।

কবির বিন আনোয়ার মন্ত্রিপরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন শুরু করেন গত ১৬ ডিসেম্বর। আর গত ৩ জানুয়ারি তাকে অবসরোত্তর ছুটিতে পাঠিয়ে নতুন মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দেয় সরকার। মাত্র ১৯ দিন দায়িত্বে ছিলেন কবির বিন আনোয়ার।

চাকরির এক্সটেনশন না করে কবির বিন আনোয়ারকে অবসরে পাঠান সরকার। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ধানমন্ডি এলেও রাত ৯টার দিকে নিজ কক্ষ থেকে বের হয়ে যান কবির বিন আনোয়ার।

(ঢাকাটাইমস/০৫জানুয়ারি/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :